খালেদার জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন ১২ ডিসেম্বর দাখিল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন আগামী ১২ ডিসেম্বর দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

তার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আজ বৃহস্পতিবার দাখিলের দিন ধার্য ছিল। তবে নির্ধারিত সময়ে এ প্রতিবেদন তৈরি না হওয়াতে তা আজ আদালতে দাখিল করা হয়নি।

পাশাপাশি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছর দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আজও জামিন হয়নি। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত জামিন শুনানি মূলতবি করেছেন আদালত। 

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারপতির বৃহত্তর আপিল বেঞ্চ আজ সকাল ৯টার দিকে এ আদেশ দেন।

খালেদা জিয়ার স্বাস্থ্যগত তথ্যের বিষয়ে আদালতের কাছে সময় চেয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, এখনো খালেদা জিয়ার কিছু পরীক্ষা নিরীক্ষা বাকী। এগুলো শেষ করে প্রতিবেদন তৈরি করতে হবে।

খালেদা জিয়ার আইনজীবীরা এসময় এর প্রতিবাদে জামিন অন্তবর্তী জামিন প্রার্থনা করেন। পরে আদালত এ প্রতিবেদন দাখিলের জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেন।খালেদার আইনজীবীরা  চাচ্ছিলেন ৭ ডিসেম্বর যেন এ দিন ধার্য করা হয়।

এছাড়া আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তার জামিন শুনানিও অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল রা হওয়ায় জামিন আবেদনও পিছিয়ে দেয়া হয়। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা এজলাস কক্ষে খালেদা জিয়ার জামিন দাবিতে হট্টগোল করেন।

আজ আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এছাড়া শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গন ও আশেপাশে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়।

আরো পড়ুন:

খালেদা জিয়ার জামিনের শুনানি ৫ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //