ইকুয়েডরে নির্বাচনি প্রচারে গুলিতে নিহত প্রেসিডেন্ট প্রার্থী

ইকুয়েডরের রাজধানী কিটোতে গতকাল বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় নির্বাচনী প্রচার সমাবেশের পর বন্দুক হামলায় নিহত হয়েছেন প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিও।

দেশটির প্রেসিডেন্ট গুইলারমো লাসো ও স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেয়া পোস্টে ৫৯ বছর বয়সী ভিলাভিসেনসিওর নিহতের বিষয়টি নিশ্চিত করেন ইকুয়েডরের প্রেসিডেন্ট লাসো।

তিনি লিখেন, প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিওকে গুপ্তহত্যার ঘটনায় ক্ষুব্ধ ও হতভম্ব। তার স্ত্রী ও মেয়েদের প্রতি আমার সহমর্মিতা ও শোক।

তিনি আরও লিখেন, অপরাধীরা রেহাই পাবে না। ইকুয়েডরের প্রেসিডেন্ট জানান, তিনি শীর্ষ নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নিরাপত্তারক্ষীদের পাহারায় প্রচার সমাবেশস্থল থেকে বের হচ্ছেন ভিলাভিসেনসিও। এর পরের অংশে গুলির পর সাদা ট্রাকে ঢুকতে দেখা যায় তাকে।

নির্বাচনী সমাবেশের ছবিতে নৈরাজ্যকর পরিস্থিতির দেখা মেলে। গুলির পর একটি ভবনের মেঝেতে আশ্রয় নিতে দেখা যায় লোকজনকে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ঘটনাস্থল কলেজিও অ্যান্ডারসন এলাকায় বন্দুক হামলায় কয়েকজন আহত হন, যাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।_আল জাজিরা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //