ঝিনাইদহে বেকারত্ব নিরসন ও স্বাস্থ্যখাতকে এগিয়ে নিতে চাই: নবনির্বাচিত এমপি মহুল

বিগত সময়ে যারাই ঝিনাইদহ-২ (সদর-হরিণাকুন্ডু) থেকে নির্বাচিত হয়েছেন তারা এ জনপদকে সেভাবে এগিয়ে নিতে পারেননি। বছরের পর বছর জেলা শহর পিছিয়েই আছে, এমনই অভিযোগ এ দুই উপজেলার মানুষের। পিছিয়ে পড়েছে জেলার ব্যবসা, শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ অবকাঠামো সবকিছুই। বড় কোন প্রতিষ্ঠান, হোক সে শিক্ষা বা ব্যবসা, কিছুই নেই চোখে পড়ার মতো। এ সকল সার্বিক বিষয় নিয়ে সাম্প্রতিক দেশকালের প্রতিনিধি নাসিম আনসারীর সাথে একান্তভাবে কথা বলেছেন ঝিনাইদহ-২ এর নবনির্বাচিত সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

সাম্প্রতিক দেশকাল: ঝিনাইদহ-২ (সদর-হরিণাকুন্ডু) আসন থেকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে নির্বাচনে জয় লাভ করেছেন, এজন্য আপনাকে শুভেচ্ছা। এই আসনের উন্নয়নে আপনি প্রথম কোন কাজ কী হবে? 

মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল: আপনাকে ধন্যবাদ। ঝিনাইদহ-২ (সদর-হরিণাকুন্ডু) আসনের উন্নয়নে প্রথম কাজ হিসাবে আমি মনে করি, এলাকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। যদি মানুষ কর্মের মধ্যে থাকে তবে জীবনকে সাজাতে সহজ হয়। আর সেই সাথে যদি তার আয়ের পথ স্বাভাবিক থাকে তবে সে সমাজ গঠনে অবদান রাখতে পারে। সেজন্য আমার কাজ হবে সম্মিলিত উদ্যোগে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা। এতে করে শিক্ষিত যুবকের সংখ্যা বাড়বে। তারা কাজ করবে। এলাকার ও পরিবারের উন্নয়নে ভূমিকা রাখবে। আমাদের বিসিক শিল্পনগরী অবহেলিত। সেখানে আজও বড় কোনও শিল্প কারখানা গড়ে ওঠেনি। যা অত্যন্ত দুঃখজনক। আমি দেশের বিভিন্ন অঞ্চলের শিল্পপতি ও উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করবো, যাতে তারা ঝিনাইদহে একটি শিল্প জোন করতে পারেন। কুটির শিল্পের প্রসারে যা যা করা যায় তা আমি করবো।

সাম্প্রতিক দেশকাল:  ঝিনাইদহের স্বাস্থ্যসেবা খাত নিয়ে আপনার ভাবনা কী?

মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল: জেলার স্বাস্থ্যসেবা খাত খুব একটা সন্তোষজনক না। জেলায় ক্যান্সার, হার্ট, ব্রেন, কিডনির জন্য ভালো কোনও সুব্যবস্থা নেই। আমাদের এখানে কোন বিশেষায়িত হাসপাতাল নেই। আমার চেষ্টা থাকবে ঝিনাইদহে যেন একটি বিশেষায়িত হাসপাাতাল প্রতিষ্ঠা করতে পারি। সরকারের অনুমোদন পেলে অবশ্যই একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা করতে চাই।

সাম্প্রতিক দেশকাল: এলাকার যোগাযোগব্যবস্থার উন্নয়ন নিয়ে আপনার কী পরিকল্পনা?  

মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল: একটি বিষয় না বললেই নয় যে, ঝিনাইদহে রেললাইন একটি প্রাণের দাবী। আপনারা জানেন সরকারের যে পরিকল্পনা এ ব্যাপারে সেখানে রেললাইন পাশ্ববর্তী জেলা মাগুরা পর্যন্ত হয়ে থেমে যাচ্ছে। আর যদি মাত্র ২৫ কি.মি. বাড়িয়ে ঝিনাইদহের সাথে সংযোগটি দেওয়া যায় তবে সারাদেশের সাথে রেল যোগাযোগ প্রতিষ্ঠা হলে এক যুগান্তকারী পরিবর্তন আসবে বলে আমি মনে করি । সে কারণে এ ব্যাপারে সচেষ্ট হবো আমি। যেন যেকোনোভাবে এটি বাড়িয়ে নিয়ে আসা সম্ভব হয়।

তিনি সাম্প্রতিক দেশকালকে আরও বলেন, সবাইকে সাথে নিয়ে এবং পাশে নিয়ে আমি একটি সমৃদ্ধ ঝিনাইদহ জেলা গঠন করতে চাই। মারামারি, কাটাকাটি, হানাহানি ও সন্ত্রাস থেকে পরিত্রাণ পেতে চাই । বিভিন্ন দল, মত, সম্প্রদায়. ধর্ম থাকবে কিন্তু মানুষে মানুষে আন্তরিকতা থাকবে । সম্প্রীতির ঝিনাইদহ গড়তে যা যা করতে হয় আমি সে ব্যাপারে খুবই সচেষ্ট হব।

পরিশেষে তিনি বলেন, আমি যে বিপুল ভোটে নির্বাচিত হয়েছি তা শুধু এলাকার জনগণের জন্য। তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি চিরঋণী হয়ে থাকলাম। এখন আমার কাজের পালা। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আপনাদের কাছে দেয়া প্রতিশ্রুতি পালন করতে পারি। তবেই আমি সফল হয়েছি বলে মনে করবো। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //