ভবিষ্যৎ পরিকল্পনা করার নিখুঁত সময় যাদের

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেওয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেওয়া যাক আজ শুক্রবার (১২ এপ্রিল) দিনটি আপনার কেমন যাবে...

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। অসুস্থতার জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে। বন্ধুদের থেকে একটু দূরত্ব বজায় রাখা ভালো, নয়ত বিবাদের যোগ। সপ্তাহের মাঝদিকে সামাজিক সমৃদ্ধি উন্নত থেকে উন্নততর হতে পারে। বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময় সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে পাওনা টাকা আদায় হওয়ার সমূহ সম্ভাবনা। প্রতিবেশীরা সাহায্যের জন্য সুনাম করবে। কোনো আত্মীয়ের খবর পেয়ে আনন্দিত হতে পারেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে): সপ্তাহের শুরুতে দীর্ঘদিনের কোনো আশা পূরণ হতে পারে। এমনকি গবেষণায় সাফল্য লাভ। দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত আনবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। নিজ ভুলের জন্য নানান দিক থেকে অপব্যয় হতে পারে। অত্যধিক দুশ্চিন্তা মানসিক শান্তি বিঘ্নিত করতে পারে। সপ্তাহের শেষদিকে হঠাৎ করে নেওয়া কোনো সিদ্ধান্তে লাভবান হতে পারেন। মিষ্টি ব্যবহারে মানুষের মন জয় করতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): সপ্তাহের শুরুতে কারও কারও চাকরির জন্য নতুন সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে কারও সুনাম বাড়তে পারে। ফলশ্রুতিতে সহকর্মীদের কেউ কেউ হিংসা করতে পারে। সপ্তাহের মাঝদিকে অতীতে যারা অর্থ বিনিয়োগ করেছিল তারা সেই বিনিয়াগ থেকে উপকৃত হতে পারে। হারিয়ে যাওয়া মূল্যবান জিনিস খুঁজে পেতে পারেন। সপ্তাহের শেষদিকে আয়ের চেয়ে ব্যয় বেশি হতে পারে। ভুলবেন না অর্থ সাশ্রয় করা একটি ভালো অভ্যাস। নতুন কোনো কাজ শুরু করার এই সময়টা ভালো। সৃজনশীল প্রতিভার সঠিকভাবে ব্যবহার করলে লাভজনক প্রমাণিত হতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই): সপ্তাহের শুরুতে বাড়িতে দূরের অতিথি আসতে পারে। বয়োজ্যেষ্ঠ কারও সঙ্গে আলোচনায় বিপদ থেকে উদ্ধার প্রাপ্তি। দূরে থাকা কোনো আত্মীয়ের সঙ্গে যোগাযোগ হতে পারে। সপ্তাহের মাঝদিকে বেকারদের কেউ কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। চাকরিজীবীদের কারও কারও পদোন্নতির বিষয় নিষ্পত্তি হতে পারে। আয়ের নতুন উৎস খুঁজে পেতে পারেন। সপ্তাহের শেষদিকে উচ্চ মানসিকতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। এ সময় ব্যয় বেশি হতে পারে। আয় ব্যয়ের সমন্বয় করুন। অসুস্থতার জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট): সপ্তাহের শুরুতে অতিরিক্ত পরিশ্রমের জন্য রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। কোথাও চোট লাগতে পারে। যাত্রা পথে সতর্ক থাকুন। নতুন কোনো কাজ নিয়ে ভয় বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে আমদানি রপ্তানি খাতে ব্যবসায়ীদের ব্যবসায়ের নতুন কোনো সুযোগ আসতে পারে। উচ্চশিক্ষার যে কোনো কাজ সফল হতে পারে। পড়াশুনার জন্য বিদেশযাত্রা হতে পারে। সপ্তাহের শেষদিকে কর্মজগতে জনপ্রিয়তা পেতে পারেন। কর্মক্ষেত্রে কোনো পুরানো কাজের প্রশংসা পেতে পারেন। উচ্চাকাঙ্ক্ষা অগ্রাধিকার দিয়ে কঠোর পরিশ্রম করে দুর্দান্ত ফলাফল পেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে ব্যবসায়ে ভালো খবর পেতে পারেন। তবে আর্থিক ক্ষেত্রে চাপ থাকতে পারে। জীবনসঙ্গীর কথায় বিরক্ত হতে পারেন। তবে তিনি আপনার জন্য সত্যি দারুণ কিছু করবেন। সপ্তাহের মাঝদিকে শরীর নিয়ে চাপের জন্য কর্মক্ষেত্রে ক্ষতির আশঙ্কা। শরীরের কোনো অংশে আঘাত লাগার আশঙ্কা আছে। যানবাহন চালানোর বা চড়ার সময় একটু সতর্ক থাকতে হবে। সপ্তাহের শেষদিকে কর্মসূত্রে বিদেশ ভ্রমণের সম্ভাবনা। যারা বিদেশে থেকে ব্যবসা করেন তাদের আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার মেধা শ্রম ও নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর): সপ্তাহের শুরুতে দেখা করতে আসা অতিথিরা আপনার সময়টি দখল করে নিতে পারে। আত্মীয়রা আপনাকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ইচ্ছুক হবেন। এরকম আত্মীয় থাকার জন্য নিজেকে ভাগ্যবান মনে করবেন। সপ্তাহের মাঝদিকে পরিবারের সদস্যরা আপনার পরামর্শকে গুরুত্ব সহকারে নেবে। কোনো অনুষ্ঠানে নতুন বন্ধু তৈরি হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার ইন্দ্রিয় ভালোবাসার উচ্ছ্বাস বোধ করবে। ভিন্ন অভিমত সঙ্গীর সাথে বিতর্কের সৃষ্টি করতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে এই সময়ে করা বিনিয়োগ সমৃদ্ধি ও আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। এটি আরেকটি উচ্চশক্তি সম্পন্ন সময় আর অপ্রত্যাশিত লাভ আগে থেকেই দেখা যাচ্ছে। সপ্তাহের মাঝদিকে শক্তিশালী যোগাযোগ দক্ষতা আপনার সম্পদ। কাজে লাগান। বিষয়গুলো নিয়ন্ত্রণে রাখতে ভাই বোনকে সহযোগিতা করুন। একজন আত্মীয় বিস্ময় প্রদান করতে পারে। সপ্তাহের শেষদিকে রিয়েল এস্টেট ব্যবসায়ীদের সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে। আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। আয়েস করার জন্য ঘনিষ্ঠ বন্ধুদের সাথে সময় কাটান।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে অতীতের বিনিয়োগ থেকে উপার্জন বৃদ্ধি দেখা যাচ্ছে। আপনার আকর্ষণীয় বন্ধুত্ব সুলভ ব্যবহার ব্যক্তিত্ব আপনাকে প্রচারের আলোয় রাখবে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ অতীতের রোমান্টিক দিনগুলোর কথা স্মরণ করাবে। সপ্তাহের মাঝদিকে যদি অবসর সময়টির সুযোগ নিতে পারেন তবে প্রচুর আর্থিক উপার্জন করতে পারেন। আর্থিক ও ব্যবসায়িক যে কোনো ধরনের নতুন শুরু করা লাভজনক হতে পারে। সপ্তাহের শেষদিকে সঙ্গীর কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। বহিরাঙ্গন খেলাধুলা আপনাকে আকর্ষণ করবে। ধ্যান ও যোগ লাভজনক হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি): সপ্তাহের শুরুতে অন্যকারও হস্তক্ষেপে আপন লোকটির সাথে সম্পর্ক আন্তরিকতাহীন হয়ে উঠতে পারে। এমন ব্যক্তিদের প্রতি নজর রাখুন যারা আপনাকে বিরক্ত করতে পারে বা এমন তথ্য দিতে পারে যা আপনার ক্ষতি করতে পারে। ব্যয় বৃদ্ধি হতে পারে যা নিয়ন্ত্রণ করা দরকার। সপ্তাহের মাঝদিকে পদ্ধতিতে সত্যপরায়ন হোন, দৃঢ় সঙ্কল্পতা লক্ষ্যণীয় হবে। কঠোর পরিশ্রম ও ধৈর্য্যের মাধ্যমে লক্ষ্যে পৌঁছাতে পারবেন। সপ্তাহের শেষদিকে একটিন নতুন উদ্যোগ থেকে আর্থিক লাভ অর্জন করবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই লাভ আনবে। তাই কষ্টার্জিত অর্থ কোথায় লাগাচ্ছেন সে সম্পর্কে নিশ্চিত হোন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতে আপনার আশা একটি সুন্দর কোমল সুগন্ধিময় উজ্জ্বল ফুলের মতো প্রস্ফুটিত হবে। আপনি একটি প্রকল্প সম্পূর্ণ করার জন্য পরিতৃপ্তি পাবেন, যা আপনার বহুদিন আগে শুরু করা উচিত ছিল। সপ্তাহের মাঝদিকে আবেগের দিক থেকে এটি খুব ভালো সময় হবে না। বুঝে খরচ করুন। আজেবাজে খরচ না করতে চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত জীবন ছাড়াও কিছু দাতব্য কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখুন। সমস্ত সময় সঙ্গীর ভালোবাসা অনুভব করবেন। আপনার সযত্নে লালিত স্বপ্ন সত্যে পরিণত হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে প্রচুর ভালোবাসা বিরাজমান হবে। কাজকর্মে প্রশংসা কুড়বে। দৃঢ়তার সাথে বিভ্রান্তির মেঘকে সরিয়ে দিন। সহকর্মী বা কর্তৃপক্ষের সাথে কথা বলে সুস্পষ্ট সিদ্ধান্ত নিন। সপ্তাহের মাঝদিকে সপরিবারে অনুষ্ঠানে যান, এতে শুধু যে মন ভালো থাকবে তাই নয় বরং সংকোচও কেটে যাবে। ভবিষ্যৎ পরিকল্পনা করার জন্য একটি নিখুঁত সময়। যার ফলশ্রুতিতে ভবিষ্যৎ সমৃদ্ধি অর্জন করবেন। সপ্তাহের শেষদিকে বন্ধু বান্ধবদের সাথে ক্রিয়াকলাপ উপভোগ্য হবে। তবে স্বেচ্ছায় খরচ করার জন্য এগিয়ে যাবেন না। অন্যথায় খালি পকেটে বাড়ি ফিরতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //