কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজ শনিবার (৩০ মার্চ) দিনটি আপনার কেমন যাবে...

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]
শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয়, বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী দিবস হিসেবে গণ্য হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়নের দিকে ধাবিত হবে। বিরোধীদের পাতা ফাঁদে নিজেরাই ঘায়েল হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]
দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা আটকে থাকা কাজ সচল করবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]
ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। কর্ম-প্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]
দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা চাঙ্গা হয়ে উঠবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হয়ে পড়বে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]
দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। হারানো বুকের ধন বুকে ফেরায় দিনটি রেকর্ড থাকবে।

কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর]
একদিকে আয়-উপার্জন কম, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে জীর্ণ করে তুলবে। মামলা-মোকদ্দমায় শ্রম অর্থ দুটোই ব্যয় হবে। কিন্তু ফল হবে না। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]
চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। মন সুর সংগীত ধর্ম ও পরোপকারের প্রতি ঝুঁকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]
বেকার যুবক-যুবতীদের মনে হতাশা দানা বাঁধতে পারে। অবশ্য অংশীদারদের সঙ্গে মতানৈক্যের অবসান ঘটায় ব্যবসা চাঙা হয়ে উঠবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]
দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। হাত বাড়ালেই সফলতা ধরা দেওয়ায় দিনটি মৌজমাস্তিতে কাটবে। বাণিজ্যিক সফর লাভদায়ক হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]
অর্থকড়ির ব্যাপারে সর্বদা সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। দূর থেকে আসা কোনো সংবাদে মন বিষণœ হয়ে পড়বে। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]
বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। প্রেমীযুগলের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। নিঃসন্তান দম্পতিদের মনে হাসির ঝলক ফুটতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বাড়তি দায়িত্ব বর্তাতে পারে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]
দীর্ঘদিনের শারীরিক ব্যাধিপীড়া থেকে পরিত্রাণের পথ খুলবে। শ্রমিক কর্মচারী ও ড্রাইভারদের মনে মালিকপ্রীতি দেখা দেবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করার আবশ্যকতা রয়েছে। সপরিবারে কাছাকাছি কোথাও ভ্রমণে যাওয়ার সম্ভাবনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //