আজ মনের আশা পূরণ হবে যাদের

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ
কল্যাণমূলক কাজের ভাবনায় উৎসাহী হবেন। কাজের পরিবেশ মাঝেমধ্যে প্রতিকূল হতে পারে। ব্যবসায় মন্দা থাকলেও উন্নতির যোগ আছে। ভুল সিদ্ধান্তে বিপর্যয় আসতে পারে। নেতিবাচক মনোভাব দূরে রাখুন।

বৃষ
জনসংযোগ ও প্রচারমূলক কাজে অগ্রগতি। পুরনো সমস্যা কিছুটা মিটবে। আর্থিক অবস্থা গতানুগতিক। যৌথ কাজে অগ্রগতি হবে। অন্যের ওপর আবেগ প্রসূতভাবে নির্ভর করবেন না। ইতিবাচক মনোভাব অবস্থার পরিবর্তেন সহায়ক হবে।

মিথুন
পরিবেশ অনুকূলে থাকলেও অতি উৎসাহী লোকজন বিরক্তির কারণ হতে পারে। সিদ্ধান্তহীনতায় ও দীর্ঘসূত্রতায় সুযোগ হাতছাড়া হতে পারে। নিজের শক্তি ও সম্ভাবনা সম্পর্কে সতর্ক থাকতে হবে। শরীরের যত্ন নিন।

কর্কট
প্রিয়জনকে খুশি করার জন্য কোনো কিছু করতে হতে পারে। অন্যের মনে কষ্ট দেওয়ার ভয় আপনাকে সিদ্ধান্তহীনতায় ফেলতে পারে। সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে এগোতে পারেন। উন্নতির ক্ষেত্রে অন্যের সহযোগিতা পাবেন।

সিংহ
কাজে উন্নতির যোগ ও সুনাম বাড়বে। পারিবারিক কাজে ব্যস্ত থাকতে পারেন। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে ভালো লাগবে। মন কোনো ছকবাঁধা পথে চলতে চাইবে না। অপ্রত্যাশিত ঘটনাপ্রবাহ আপনাকে প্রভাবিত করতে পারে।

কন্যা
আজ নিজের চেয়ে অন্যের জন্য কাজ করে আনন্দ পাবেন। পরিবেশ পক্ষে থাকবে। কোনো ঘটনা কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কোনো প্রচেষ্টা সফল হবে। সবার সঙ্গে মিলেমিশে কাজ করুন। আনন্দে থাকুন।

তুলা
দিনটি শুভাশুভ মিশ্রিত। সব কিছু মনমতো হবে না। আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ আসতে পারে। প্রাপ্ত সুযোগ কাজে লাগিয়ে লাভবান হতে পারেন। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে নিকটজনের পরামর্শ নিন।

বৃশ্চিক
কোনো পরিকল্পনার অগ্রগতি হবে। প্রিয়জনের সান্নিধ্যে সময় ভালো কাটবে। কোনো গুণের জন্য সমাদৃত হতে পারেন। আপনার কাজে অন্যদের প্রভাবিত করতে পারবেন। একাগ্রতার সঙ্গে কাজ করলে সুফল পাবেন।

ধনু
আর্থিক চাপ থাকলেও প্রয়োজনীয় অর্থ হাতে আসবে। পাওনা আদায়ে বিলম্ব হবে। কাজের পরিবেশ মাঝেমধ্যে প্রতিকূল হতে পারে। ব্যবসায় মন্দা থাকলেও উন্নতির যোগ আছে। প্রয়োজনে কর্মপদ্ধতি পরিবর্তন করতে হবে।

মকর
মনের কোনো আশা পূরণ হতে পারে। সামাজিক সুনাম বৃদ্ধি পাবে। কোনো বন্ধু সহযোগিতার হাত বাড়াতে পারে। বাড়তি আয়ের পথ পেতে পারেন। চিন্তা ও কাজে গতিশীলতা প্রয়োজন। কল্যাণকর কাজে যুক্ত থাকুন।

কুম্ভ
কোনো সুসংবাদ পেতে পারেন। কাজকর্মে উন্নতির যোগ প্রবল। কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের অগ্রগতি হবে। ব্যবসায়ীরা ব্যবসায় আশানুরূপ ফল পেতে পারেন। আপনার দূরদৃষ্টির ওপর সাফল্য নির্ভর করবে।

মীন
কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পাবেন। আয় ও অর্থক্ষেত্র অনুকূলে থাকবে। বন্ধুর সহযোগিতায় সমস্যা সমাধানের পথ পাবেন। পাওনা আদায়ে অগ্রগতি হবে। নতুন উদ্যোগের ফলাফল শুভ। অসুস্থদের সতর্ক থাকতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //