টানা ১০ বছর এমা

হ্যারি পটার খ্যাত হলিউড অভিনেত্রী এমা ওয়াটসন। দীর্ঘ ক্যারিয়ারে সিনেমা, টেলিভিশন সিরিজ, স্বল্পদৈর্ঘ্য মিলিয়ে তিনি ২৬টি কাজে অভিনয় করেছেন। প্রতিবছর কাজে পাওয়া না গেলেও তিনি আলোচনায় থাকেন।

তার জন্ম ১৯৯০ সালের ১৫ এপ্রিল। এবার তিনি ৩৪ বছরে পা রাখলেন। স্কুলে পড়াশোনার সময় থেকেই এমার অভিনয়ের প্রতি ভালোবাসা জন্মে। স্কুলে অভিনয় করতেন। পরে শৈশবেই সুযোগ পেয়ে যান হ্যারি পটার সিনেমায় অভিনয়ের।

সিনেমাটির প্রথম কিস্তির জন্য আটবার তাকে অডিশন দিতে হয়েছিল। এই সিনেমার জন্য পারিশ্রমিক পেয়েছিলেন ১ লাখ ২৫ হাজার ডলার। প্রথম সিনেমা দিয়েই আলোচনায় চলে আসেন এমা। এরপর শুধু হ্যারি পটার সিনেমায় অভিনয় করার কারণে তার নামের আগে যোগ হয় হ্যারি পটার অভিনেত্রী। তিনিও একের পর এক হ্যারি পটার সিনেমার কিস্তিতেই অভিনয় করতে থাকেন, বাড়তে থাকে তার জনপ্রিয়তা। সেই সময় হ্যারি পটার নিয়ে টেলিভিশনের বিশেষ সিরিজগুলোয়ও তাকে দেখা গেছে।

হ্যারি পটার বই আকারে প্রকাশ পাওয়ার পর থেকেই বিশ্বজুড়ে আলোচনায় আসে। যে কারণে বই থেকে নির্মিত সিনেমাগুলো দর্শক সহজেই পছন্দ করেন। সারা বিশ্ব থেকে কোটি কোটি ডলার আয় করে সিনেমাগুলো। রেকর্ড গড়তে থাকে বক্স অফিসে। সিনেমাটির অভিনয়শিল্পীরাও দ্রুত আলোচিত হন। সিনেমাগুলোয় এমা ওয়াটসনকে টানা ১০ বছর অভিনয় করতে হয়। তাকে ছাড়া সেই সময়ে ভাবাই যেত না হ্যারি পটারের কোনো সিনেমা। তিনিও এর বাইরে অন্য কোনো সিনেমায় তখনো নাম লেখাননি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //