জার্মানিতে আটক আর্নল্ড শোয়ার্জনিগার

জার্মানিতে আটক হয়েছেন হলিউডের প্রখ্যাত অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার। মূলত ঘোষণা না দিয়ে দামি হাতঘড়ি নিয়ে আসায় জার্মানির মিউনিখ বিমানবন্দরে তিনি আটক হন। প্রায় তিন ঘণ্টা আটক থাকার পর অবশ্য তাকে মুক্তি দেয়া হয়েছে।

স্থানীয় সময় গত বুধবার (১৭ জানুয়ারি) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

মিউনিখের শুল্ক বিভাগের প্রেস কর্মকর্তা টমাস মেইস্টার সিএনএনকে জানান, জার্মানিতে নামার পর কর ফাঁকি দেয়ার ফৌজদারি অপরাধে শোয়ার্জেনেগারের বিরুদ্ধে মামলা করা হবে। এই কর্মকর্তার কথায়, তিনি সঙ্গে থাকা একটি পণ্যের বিষয়ে ঘোষণা দেননি। এই পণ্যটি (ইউরোপে ব্যবহারের জন্য) ইউরোপীয় ইউনিয়নের বাইরে থেকে নিয়ে আসা হয়েছে। যার কর প্রক্রিয়া সবার জন্য সমানভাবে প্রযোজ্য।

মেইস্টার আরও জানান, ক্যালিফোর্নিয়ার সাবেক গভর্নর শোয়ার্জনেগারকে প্রায় তিন ঘণ্টা আটক রাখা হয়। এরপর তাকে মুক্তি দেয়া হলে তিনি তার গন্তব্যের উদ্দেশে রওনা হন।

এদিকে শোয়ার্জনেগারের এক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলছে, সুইস বিলাসবহুল অদেমাখ পিগে ব্র্যান্ডের এই ঘড়ির মালিক আর্নল্ড নিজেই। তিনি খুব সম্ভবত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) অস্ট্রিয়ার কিৎজবুহেলে বিক্রির জন্য এটাকে নিলামে তুলবেন।

সূত্রটি বিমানবন্দরে শোয়ার্জনেগারের তিক্ত অভিজ্ঞতার বিস্তারিত বর্ণনা দিয়ে বলেন, এই পুরো ঘটনাটি শুল্ক কর্মকর্তাদের অদক্ষতার চূড়ান্ত নিদর্শন। তারা অসংখ্য হাস্যকর ভুল করেন। আর্নল্ডকে কোনো ঘোষণা ফর্ম পূরণ করতে বলা হয়নি এবং তিনি শুল্ক কর্মকর্তাদের প্রতিটি প্রশ্নের সঠিকভাবে জবাব দিয়েছেন।

পরে শোয়ার্জনেগার ঘড়ির জন্য উপযুক্ত কর দিতে রাজি হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //