আবারো রুপালি পর্দায় লেডি গাগা

অদ্ভুত পোশাক-পরিচ্ছদ, অভিনব উপস্থাপনা আর গানের সাথে উদ্দাম নৃত্যর জন্য বিশ্বজুড়ে বেশ আলোচিত ও সমালোচিত পপশিল্পী লেডি গাগা। আবার বিচিত্র ফ্যাশনের জন্যও তিনি বেশ আলোচিত। 

গানের পাশাপাশি এইডস ও বন্যার্তদের সহযোগিতাসহ নানা ধরনের সামাজিক কাজে যুক্ত তিনি। 

লেডি গাগা সম্প্রতি বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বসের ৪৫ বছরের কমবয়সী সবচেয়ে প্রভাবশালী নারীদের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছেন। সম্প্রতি তিনি দীর্ঘ বিরতির পর আবারো আলোচনায় এসেছেন। গানের পাশাপাশি অভিনয়েও তিনি সমান পারদর্শী। যা বোঝা গিয়েছিল দুই বছর আগে মুক্তি পাওয়া ‘অ্যা স্টার ইজ বর্ন’ ছবিতে। এই গায়িকা যে ভালো নায়িকা, সেটাও প্রমাণ করেছেন ছবিটিতে। দীর্ঘদিন পর আবারো অভিনয় করতে যাচ্ছেন গাগা। 

হলিউডের একাধিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, এবার ব্র্যাড পিটের সাথে পর্দা ভাগাভাগি করবেন তিনি। নতুন এই ছবির নাম ‘বুলেট ট্রেন’। এটি অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি। এরই মধ্যে ছবির পরিচালক ও প্রযোজকের সাথে লেডি গাগার প্রাথমিক আলোচনাও হয়েছে। সব ঠিক থাকলে গাগা-পিটকে রুপালি পর্দায় একসাথে দেখতে পারবেন দর্শক। 

বিখ্যাত জাপানি উপন্যাস ‘মারিয়া বিটল’ অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। যেখানে জাপানের টোকিও থেকে মরিওকা শহরে চলা একটি বুলেট ট্রেনের গল্প দেখানো হয়েছে। ছবিটি পরিচালনা করছেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস: হবস অ্যান্ড শ’ ছবিখ্যাত পরিচালক ডেভিড লিঞ্চ আর চিত্রনাট্য লিখেছেন জ্যাক অলকেউইচ।

১৯৮৬ সালের ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জন্ম লেডি গাগার। পুরো নাম স্টেফেনি জোয়ান অ্যাঞ্জেলিনা জেরমেনোটে। বাবা জোসেফ জেরমেনোটে ইন্টারনেট ব্যবসায়ী। ছোটবেলায় একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা শুরু করেন। পরবর্তী সময়ে থিয়েটারের প্রতি আগ্রহী হয়ে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের থিয়েটার স্কুলে ভর্তি হন। ২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সেই সংগীতজগতে যাত্রা শুরু হয় লেডি গাগার। এ পর্যন্ত প্রকাশিত তিনটি অ্যালবামই লেডি গাগাকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। 

২০০৮ সালে গাগার প্রথম অ্যালবাম ‘দ্য ফেম’ বাজারে আসে। পরের বছরই আসে তার দ্বিতীয় অ্যালবাম ‘দ্য ফেম মনস্টার’। সর্বশেষ ২০১১ সালে মুক্তি পায় গাগার তৃতীয় অ্যালবাম ‘বর্ন দিস ওয়ে’। অ্যালবাম বিক্রির নতুন নতুন রেকর্ড যেমন করেছেন লেডি গাগা, তেমনি খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারেও জনপ্রিয়তার দিক থেকে রয়েছেন হলিউড তারকাদের মধ্যে শীর্ষে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //