শুক্রবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশন সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শুক্রবার (৬ অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে এ সম্মেলন শুরু হবে।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

গতকাল বুধবার (৪ অক্টোবর) যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরেন শেখ হাসিনা। আগের দিন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করে।

গত ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি থেকে ব্রিটিশ এয়ারওয়েজর একটি বিমানযোগে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে তাকে সংবর্ধনা দেয় বাংলাদেশি সম্প্রদায়। 

২ অক্টোবর যুক্তরাজ্যে বাংলাদেশ বিষয়ক এপিপিজির চেয়ার ও রোহিঙ্গা এবং বিনিয়োগ ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক ছায়ামন্ত্রী ড. রুশনারা আলীর নেতৃত্বে অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া তার সঙ্গে কয়েকজন বিশিষ্টজন সৌজন্য সাক্ষাৎ করেন।

১৭-২৯ সেপ্টেম্বর নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে অবস্থান করেন শেখ হাসিনা। সেসময় ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) অধিবেশন এবং অপরাপর উচ্চপর্যায়ের পক্ষ ও দ্বিপক্ষীয় অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এরই মধ্যে বাংলাদেশি প্রবাসীদের দেয়া সংবর্ধনায় যোগ দেন সরকারপ্রধান। যুক্তরাষ্ট্র ও ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //