গাজীপুরের পুলিশ কমিশনারকে বদলি

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উপপুলিশ মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

অন্যদিকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উপপুলিশ মহাপরিদর্শক মো. মাহবুব আলমকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার পদে বদলি করা হয়েছে।

আজ বুধবার (৩১ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

জানা যায়, প্রায় এক বছর আগে পদোন্নতি পেয়ে অপরাধ তদন্ত বিভাগ সিআইডি থেকে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ পান মোল্যা নজরুল ইসলাম। তখন যানজট কমাতে মহাসড়ক থেকে থ্রি-হুইলার উচ্ছেদসহ বিভিন্ন উদ্যোগের কারণে তিনি প্রশংসিত হন।

তবে মহানগর পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণ, চিত্রনায়িকা মাহিয়া মাহির ব্যবসাপ্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা এবং তাকে অন্তঃসত্ত্বা অবস্থায় বিমানবন্দর থেকে গ্রেপ্তারসহ বেশ কিছু সমালোচনা রয়েছে মোল্যা নজরুলের বিরুদ্ধে। 

এসব কারণে গত ২৪ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বৈঠকে মোল্যা নজরুলকে প্রত্যাহার করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়। জাপান সফরে যাওয়ার আগের দিন রাতেই প্রধানমন্ত্রী তাকে প্রত্যাহার করতে সম্মতি দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //