বাজার মনিটরিংয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একগুচ্ছ নির্দেশনা

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম, মজুদ এবং সরবরাহ স্বাভাবিক রাখতে ক্রমাগত বাজার মনিটরিং করার জন্য সংশ্লিষ্টদের প্রতি একগুচ্ছ নির্দেশাবলী জারি করেছে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও)।

আজ রবিবার (২৩ অক্টোবর) বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং জেলা প্রশাসকদের সঙ্গে পিএমও’র এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় এ নির্দেশাবলি জারি করা হয়।

সভায় ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রস্তুতি, আমন ও রবি ফসলের উৎপাদন, সার মজুদ এবং সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এতে সাম্প্রতিক চিনির দাম বৃদ্ধির পটভূমিতে পণ্যটির মজুদ এবং সরবরাহ নিয়েও আলোচনা হয়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন বৈঠকের ফলাফল সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। তিনি বলেন, মাঠ পর্যায়ের প্রশাসন প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে সারের পাশাপাশি প্রয়োজনীয় পণ্যের মজুদ ও সরবরাহের বিষয়ে অবহিত করেছে।

সভায় অন্যান্যের মধ্যে শিল্প, খাদ্য, কৃষি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার, উপকূলীয় অঞ্চলের জেলা প্রশাসকেরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //