সরকারবিরোধীদের সাথে যোগাযোগের অভিযোগ; যা বললেন অবসরে পাঠানো তথ্য সচিব

মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই অবসরে পাঠানো তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন বলেছেন, আমাকে অবসরে পাঠানোর কারণ জানি না। তবে সরকার চাইলে যেকোনো সময় যে কাউকে অবসরে পাঠাতে পারেন।

আজ সোমবার (১৭ অক্টোবর) সচিবালয়ে সচিব নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানান মকবুল হোসেন।

তিনি বলেন, জীবনে কখনো নীতি-নৈতিকতার সঙ্গে আপস করিনি। আমি বিচারের কাঠগড়ায় দাঁড়াতে যেকোনো সময় প্রস্তুত আছি। 

এ সময় তার বিরুদ্ধে ওঠা সরকার বিরোধীদের সঙ্গে যোগাযোগের অভিযোগ অস্বীকার করেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মকবুল হোসেন দাবি করেন, ‘তারেক রহমানকে আমি সরাসরি কখনও দেখিওনি।’

বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, এ ধরনের কোনো বিষয় যদি আপনাদের কাছে আসে তাহলে পত্রিকায় প্রকাশ করবেন এবং খুঁজে বের করে প্রশ্ন করবেন।

এদিকে, মো. মকবুল হোসেনকে চাকরি থেকে অবসরে পাঠানোর অন্তর্নিহিত কারণ জানা নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (১৭ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভার শুরুতে তথ্যমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, এটি বলতে পারবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনকে চাকরি থেকে অবসরে পাঠিয়ে রবিবার (১৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৪৫ অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। ২০২৩ সালের ২৫ অক্টোবর অবসরে যাওয়ার কথা ছিল মো. মকবুল হোসেনের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //