‘বাংলাদেশের নগর স্বাস্থ্য উন্নয়নে কাজ করতে আগ্রহী সিডিসি’

বাংলাদেশের নগর স্বাস্থ্য উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গতকাল মঙ্গলবার (৩১ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ে ঢাকায় নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সাথে সাক্ষাৎ শেষে মন্ত্রী একথা জানান।

এলজিআরডিমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) যেন বাংলাদেশের নগর স্বাস্থ্য উন্নয়নে কাজ করতে পারে সেজন্য বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র উভয় দেশের মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরের উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন রাষ্ট্রদূত পিটার ডি হাস। পরবর্তীতে যৌথভাবে নগর ও গ্রামীণ স্বাস্থ্য উন্নয়নে কাজ করা হবে।

এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নির্বাচনে সব দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কারণে এক ধরনের উত্তেজনা বিরাজ করে এবং এটি থাকবে। বিশ্বের অনেক দেশের নির্বাচনই উত্তেজনাপূর্ণ হয়। তবে নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা আমরা চাই না।

মন্ত্রী জানান, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক অগ্রগতি ও সক্ষমতার ভূয়সী প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রদূত। এছাড়া কোভিড-১৯ মহামারির কারণে সৃষ্ট স্বাস্থ্যগত ও আর্থ-সামাজিক চ্যালেঞ্জ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন।

বর্তমান সরকারের মেয়াদকালে দেশের অভ্যন্তরীণ স্থিতিশীলতা এবং মানুষের জীবনযাত্রার মান বহুগুণ বৃদ্ধি পেয়েছে বলেও মতামত জানান মার্কিন রাষ্ট্রদূত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //