ভারতফেরত যাত্রীদের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক

ভারতফেরত বাংলাদেশি যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শর্ত প্রত্যাহার করে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে ভারতফেরত করোনা নেগেটিভ যাত্রীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিনের বাধ্যতামূলক শর্ত বহাল থাকছে।

ভারত ভ্রমণে যাত্রীদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্রও লাগছে না। উভয় দেশে যাতায়াতের ক্ষেত্রে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদপত্র গ্রহণের শর্ত বহাল থাকছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে এ আদেশ কার্যকর হয়েছে বলে নিশ্চিত করেছেন শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী।

তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশে এখন থেকে ভারতফেরত যেসব যাত্রীর ৭২ ঘণ্টার আরটিপিসিআর করোনা নেগেটিভ সনদ থাকবে, শুধু তারাই সরাসরি নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন। তবে যেসব পাসপোর্ট যাত্রীর করোনা উপসর্গ আছে বা পজিটিভ তাদেরকে অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।

যশোরের শার্শা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, ভারতফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন প্রত্যাহার ও হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী, আজ বুধবার থেকে এ আদেশ কার্যকর হবে। ভিসা এবং আরটিপিসিআরের ৭২ ঘণ্টার করোনা নেগেটিভ সনদ থাকলে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //