করোনা মোকাবেলা

প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্টের ফোন

করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। এ সময় চীনের প্রেসিডেন্ট বাংলাদেশে করোনার সংক্রমণরোধে অভিজ্ঞ দল পাঠানোর ইচ্ছা পোষণ করেন।

বুধবার (২০ মে) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে এ বিষয়ে কথা বলেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইহসানুল করিম বলেন, ‘চীনের প্রেসিডেন্ট বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রীকে টেলিফোন করেন এবং বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি সম্পর্কে তার কাছে জানতে চান। 

এ সময় তিনি প্রধানমন্ত্রীকে বলেন, আপনি চাইলে আমরা করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠাতে প্রস্তুত রয়েছি।’

প্রায় ২৫ মিনিটের টেলিফোন আলাপে চীন বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বাস দেন শি জিনপিং।

চীনের প্রেসিডেন্ট বলেন, ‘আমরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সবসময় পাশে আছি এবং আন্তর্জাতিক ফোরামেও সমর্থন দিয়ে যাবো। বাংলাদেশের সাথে কৌশলগত অংশীদারিত্ব জোরদারেও চীন কাজ করে যাবো।’

প্রেস সচিব জানান, বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সহানুভূতি প্রকাশের জন্য চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। করোনাভাইরাসের বিরুদ্ধে একযোগে লড়াই চালিয়ে যাওয়ার আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তার আহ্বানও এ সময় পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //