প্রত্যেক মুক্তিযোদ্ধা ১৬ লাখ টাকার বাড়ি পাবে

প্রত্যেক মুক্তিযোদ্ধাদের জন্য ১৬ লাখ টাকা ব্যয়ে ঘর তৈরি করে দিবে সরকার। এ প্রকল্পে সরকার মুক্তিযোদ্ধাদের জন্য দুই হাজার তিনশ কোটি টাকা বরাদ্দ করেছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে কিশোরগঞ্জের নিকলী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিসিএস পরীক্ষা পদ্বতি পরিবর্তন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘আগে যারা বিসিএস পরীক্ষা দিতো, এখন সেই নিয়ম আর থাকবে না। বর্তমানে পরীক্ষায় ১৯৪৬ থেকে ১৯৭০ সাল পর্যন্ত ইতিহাসের ওপর ৫০ নম্বর এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ওপর লিখিত পরীক্ষায় ৫০ নম্বর থাকবে।’

রাজাকারদের তালিকা প্রসঙ্গে মন্ত্রী বলেন,‘ রাজাকারদের তালিকায় ভুল হয়েছে। আর যেন ভুল না হয়, সেজন্য পুনরায় রাজাকারদের তালিকা করা হবে।’

নিকলী-বাজিতপুর (কিশোরগঞ্জ-৫) আসনের এমপি মো. আফজাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম এ আফজল, জেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মো. আসাদুল্লা, নিকলী উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মো. আবু বাক্কার ছিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা রিয়াজুল হক বাচ্চু ও বীর মুক্তিযোদ্ধা মো. হামিদ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //