বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে বক্তব্য ‘কথার কথা’: কাদের

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পর বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগ নিয়ে বক্তব্য ‘কথার কথা’ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ব্যবসায়ীদের আয়োজিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে তবে প্রস্তুত।’

এ বিষয়ে সাংবাদিকের প্রশ্নে কাদের বলেন, দেখুন এটা কথার কথা। যদি গ্যারান্টি থাকতো যে আমি পদত্যাগ করলেই পেঁয়াজের দাম কমে যাবে, সেটা তো কথার কথা। সেটা তো আর পদত্যাগ করার বিষয় নয়। আর মন্ত্রী হিসেবে হয়তো কথা প্রসঙ্গে তিনি বলেছেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি। কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করে। সেজন্য বলছেন যে পদত্যাগ করলেই যদি সমাধান হয়ে যেতো তাহলে তো আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম।

কাদের হাসতে হাসতে আরো বলেন, সেটা উনি অযৌক্তিক কিছু বলেননি, এটা কথার কথায় বলতেই পারেন।

এদিকে ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন সঠিক সময়েই হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ যথাসময়ে নির্বাচন চায়। নির্বাচন কমিশন থেকে আমার কাছে ঢাকার দুই সিটি নির্বাচনের সময়ের ব্যাপারে প্রস্তাব চাওয়া হয়েছিল। আমি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি পরিষ্কার বলে দিয়েছেন এটি নির্বাচন কমিশনের এখতিয়ার।

এদিকে আজ আওয়ামী লীগের জাতীয় কমিটির এক সভা বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে অনুষ্ঠিত হবে। জাতীয় কমিটির এ সভার সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //