তৃতীয় থেকে মৌসুমের শেষ করলো বায়ার্ন

শেষ হলো জার্মান বুন্দেসলিগার ২০২৩-২৪ মৌসুম। শেষ দিনে মাঠে গড়ায় ৯টি ম্যাচ।  এই মৌসুমে জার্মান ক্লাব ফুটবলে গড়েছে নতুন এক ইতিহাস। প্রথম দল হিসেবে অপরাজিত থেকে মৌসুম শেষ করেছে বায়ার লেভারকুসেন।

তবে ইতিহাস গড়া এই মৌসুম কোনোভাবেই মনে রাখতে চাইবে না জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। আরও আগেই লেভারকুসেনের হাতে ১১ বছরের রাজত্ব হারিয়েছিলো বায়ার্ন। এবার শেষটাও ভালো হলো না তাদের। মৌসুমের শেষ ম্যাচে হফেনহেইমের কাছে ৪-২ গোলে হেরে গেছে বাভারিয়ানরা।

বায়ার্নের এই ম্যাচে হারটা ছির বিষাদের-অস্বস্তির। ম্যাচের ৬ মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিলো তারা। অথচ এরপর পুরো ম্যাচে তো কোনো গোল পেলই না, উল্টো হফেনহেইমের মতো দলের কাছে ৪ গোল হজম করতে হলো তাদের।

শীর্ষস্থান আগেই হারিয়েছিল। শেষ ম্যাচে অস্বস্তিকর এই হারে দুইয়ে থেকেও মৌসুম শেষ করতে পারলো না বায়ার্ন। তিনে থেকে মৌসুম শেষ করেছে তারা। ৩৪ ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৭২। আর ১ পয়েন্ট বেশি নিয়ে ভিএফবি স্টুগার্ট মৌসুম শেষ করেছে দ্বিতীয় স্থানে থেকে। এই ম্যাচটি জিততে পারলে দুইয়ে থেকেই মৌসুম শেষ করতে পারতো টমাস টুখেলের শিষ্যরা।

এই ম্যাচে ৪ মিনিটে প্রথম লিড নেয় বায়ার্ন। গোল করেন ম্যাথিস টেল। ২ মিনিট পরই গোল করে বাভারিয়ানদের ব্যবধান ২-০ এগিয়ে দেন আলপনসো ডেভিস।

৮ মিনিটে বায়ার্নের প্রথম গোল শোধ করে হফেনহেইম। গোল করেন ম্যাক্সিমিলান বেইয়ের। তবে প্রথমার্ধে বাকি এক গোল শোধ করতে পারেনি হফেনহেইম।

দ্বিতীয়ার্ধে নেমে বায়ার্নকে লজ্জায় ডোবান হফেনহেইমের এন্ড্রিস ক্রাম্যারিক। হ্যাটট্রিক করেন তিনি। ম্যাচের ৬৮, ৮৫ ও ৮৭ মিনিটে গোল করেন তিনি। এতে ৪-২ গোলের ব্যবধানে হারে হজম করে মিউনিখ।

উল্লেখ্য, গত এক দশকে এই প্রথম কোনো শিরোপা ছাড়াই মৌসুম করতে যাচ্ছে বায়ার্ন। বুন্দেসলিগার শিরোপা জিতে নিয়েছে লেভারবকুসেন। আর তৃতীয় শ্রেণির ক্লাব সারব্রুসকেনের কাছে হেরে জার্মান কাপ থেকে ছিটকে গেছে বায়ার্ন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //