কোপার আগে ব্রাজিলের জন্য বড় দুঃসংবাদ

দক্ষিণ আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট কোপা আমেরিকা শুরু হতে মাস খানেক সময় বাকি। দক্ষিণ আমেরিকার টুর্নামেন্ট হলেও এবার উত্তর আমেরিকা অর্থাৎ কনকাকাফ অঞ্চল থেকেও অংশ নেবে বেশ কয়েকটি দল। টুর্নামেন্ট আয়োজিতও হবে দক্ষিণ আমেরিকার বাইরে, মার্কিন যুক্তরাষ্ট্রে। এমন সময় চোটে পড়েছেন ব্রাজিলিয়ান তারকা এডারসন। কোপার আগে এই গোলকিপারের এমন চোট ব্রাজিলের জন্য কিছুটা হলেও শঙ্কার।

এডারসন অবশ্য চোখের সমস্যায় ভুগছেন। তবে সেই চোট কাটিয়ে কোপার আগেই ম্যাচ খেলার মতো ফিট হয়ে উঠবেন তিনি বলে ধারণা করা হচ্ছে। এডেরসনের চোটে মৌসুমের শেষের গুরুত্বপূর্ণ সময়ে বড় এক ধাক্কা খেয়েছে ম্যানচেস্টার সিটিও। চোখের চোটে মৌসুমে দলের শেষ দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন মূল গোলরক্ষক।

সিটি গতকাল বৃহস্পতিবার (১৬ মে) বিবৃতি দিয়ে জানিয়েছে, স্ক্যানের পর এডারসনের ডান চোখের সকেটে ছোট একটি ফাটল ধরা পড়েছে। মৌসুমের বাকি অংশে তাকে আর পাওয়া যাবে না।

প্রিমিয়ার লিগে গত মঙ্গলবার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দলের ২-০ গোলে জয়ের ম্যাচের ৬২তম মিনিটে প্রতিপক্ষের ক্রিশ্চিয়ান রোমেরোর সঙ্গে সংঘর্ষে মুখে ও চোখে আঘাত পান এডেরসন। লম্বা সময় ধরে চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। তবে কিছুক্ষণ পরই তাকে তুলে নেন কোচ পেপ গার্দিওলা। বদলি নামা স্টেফান ওর্টেগা পরে দারুণ এক সেভ করে রক্ষা করেন দলকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //