ইরানের কাছে হাফ ডজন গোল হজম করল আর্জেন্টিনা

দুবাইয়ে বসেছে ফিফা বিচ ফুটবল বিশ্বকাপের আসর। ১৬ দলের এই আসরে গ্রুপ 'বি'তে ধুঁকছে আর্জেন্টিনা। ফুটবলের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা বিচ ফুটবলে নিজেদের গ্রুপের একদম তলানিতে অবস্থান করছে।

গতকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুবাইয়ে ফিফা বিচ ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় ইরানের কাছে ৬-৩ গোলের বড় ব্যবধানে হেরে গেছে আর্জেন্টিনা।

বিচ ফুটবল সাধারণত সমুদ্র সৈকতে খেলা হয়ে থাকে। ২০০৫ সাল থেকে ফিফা এই ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে। ১৬ দল নিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের ডিজাইন ডিসট্রিক্টে হচ্ছে এবারের আসর।

আসরের বি গ্রুপে থাকা আর্জেন্টিনা টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট তালিকার একদম তলানিতে অবস্থান করছে। গতকাল ইরানের বিপক্ষেও বড় হারের মুখ দেখে আলবিসেলেস্তেরা। আসল ফুটবলের মাঠে দারুণ সময় কাটানো আর্জেন্টিনাকে বিচ ফুটবলে ইরানের মতো দলও হারিয়ে দিচ্ছে।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম গোল হজম করে আর্জেন্টিনা। মোখতারির গোলে এগিয়ে যাওয়ার পর সপ্তম মিনিটে বেহজাদপুর ব্যবধান দ্বিগুণ করেন।

১১ মিনিটে আমিরি ইরানকে আরও এক গোল এনে দেওয়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আর্জেন্টিনা। ১১ মিনিটেই মেদেরো একটি গোল শোধ করেন। ১৮ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। গোল করে ব্যবধান আরও কমান হোলমেদিল্লা।

তবে ৩৪ মিনিটে মোরাদি গোল করে ইরানকে ফের এগিয়ে দেন। ঠিক এরপরেই মেদেরো আরও এক গোল করে আর্জেন্টিনাকে ম্যাচে ফেরান। খেলায় তখন মোটে এক গোলে পিছিয়ে আর্জেন্টিনা।

তবে ইরানের সঙ্গে এরপরে আর পেরে ওঠেনি আর্জেন্টিনা। মোহাম্মদপৌর ও মিরসেকারি গোল করে বড় জয় নিশ্চিত করে ইরানের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //