নিজেকেই ভোট দেননি মেসি

আরো একবার ফুটবলে নিজের অমরত্বকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক। ফুটবলের জীবন্ত কিংবদন্তি আরো একবার পেয়েছেন শ্রেষ্ঠত্বের মুকুট। টানা দ্বিতীয় এবং রেকর্ড তৃতীয়বার ফিফা দ্য বেস্ট পুরস্কার পেয়েছেন তিনি। সবমিলিয়ে মোট আটবার পেয়েছেন ফিফার বর্ষসেরার পুরস্কার। যদিও মেসি নিজে ছিলেন না অনুষ্ঠানে। তার বদলে পুরস্কার গ্রহণ করেছেন থিয়েরি অঁরি। 

তবে বিষ্ময়ের ব্যাপার, মেসি নিজেই হয়ত বিশ্বাস করতে চাননি এমন কিছু। এর আগে উয়েফা বর্ষসেরার ক্ষেত্রে মনোনয়ন পেলেও তাতে উপস্থিত হননি তিনি। সেবার সেরার পুরস্কার পেয়েছিলেন আর্লিং হালান্ড। এমনকি এবারেও ফিফার সেরার মঞ্চে ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকারও ছিলেন ফেবারিট। 

তবে শেষ পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যকবার শীর্ষে থাকার সুবাদে মেসিই জিতেছেন ফিফা দ্য বেস্টের পুরস্কার। আর্লিং হালান্ডের সঙ্গে ৪৮ পয়েন্ট নিয়ে টাই হলেও, মেসি সর্বোচ্চ ১০৭ বার ৫ পয়েন্টের ভোট পেয়েছেন। যেখানে হালান্ড পেয়েছেন ৬৪ বার। এতেই সেরার পুরস্কার চলে যায় আর্জেন্টাইন অধিনায়কের হাতে।

অথচ, অধিনায়ক হিসেবে সেরার ভোট দিতে গিয়ে নিজেকেই ভোট দেননি মেসি। সেরা তিনের জন্য সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপেকেও বেছে নেননি তিনি। বরং প্রতিদ্বন্দ্বী আর্লিং হালান্ডকেই দিয়েছেন ভোট। সেরার ভোটে মেসির সেরা তিন ছিলেন আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপে এবং হুলিয়ান আলভারেজ।

লন্ডনে এদিন উপস্থিতও ছিলেন না মেসি। ব্যস্ত ছিলেন ইন্টার মায়ামির দলীয় ট্রেনিংয়ে। মেসি যে নিজেই কিঞ্চিৎ অপ্রস্তুত ছিলেন, তারই নমুনা যেন এটি। আর্জেন্টিনার সংবাদমাধ্যমে টিওয়াইসি স্পোর্টস অবশ্য জানিয়েছে, মেসির ইন্টার মায়ামির হয়ে কোনো অনুশীলন মিস করতে চাননি। লন্ডনে গেলে মায়ামির হয়ে ৪টি অনুশীলন সেশন মিস করতেন মেসি। প্রাক-মৌসুমে মায়ামির হয়ে মাঠে নামার আগে মেসি এমন কিছু করতে চাননি। 

তবে মেসির আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের প্রথম ভোট শিষ্য মেসির জন্যই রেখে দিয়েছেন। সেরার লড়াইয়ে তিনি ভোট দিয়েছেন মেসি, আলভারেজ এবং এমবাপেকে। এমনকি ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজও ভোট দিয়েছেন মেসিকেই। তার সেরা তিনে ছিলেন লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইনা এবং আর্লিং হালান্ড। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //