বেলিংহামের জাদু, এল ক্লাসিকোতে রিয়ালের জয়

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। ২-১ ব্যবধানে জিতেছে লস ব্লাঙ্কোসরা।

রিয়াল মাদ্রিদের হয়ে মৌসুমটা দাড়ুন যাচ্ছে জুড বেলিংহামমের। এবার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষেও বিষয়টি পরিষ্কার করে দিলেন তিনি। কাতালানদের গোলে শুরুতে পিছিয়ে পড়েছিলো লস ব্লাঙ্কোসরা। তবে দ্বিতীয়ার্ধে বেলিংহামের গোলেই সমতায় ফেরে তারা। এরপর হাল না ছাড়া রিয়ালকে শেষ মুহূর্তে গোল করে উত্তেজনায় ভরা মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় ২-১ ব্যবধানে জয় উপহার দিলেন তরুণ এই ইংলিশম্যান।

আজ শনিবার (২৮ অক্টোবর) বার্সেলোনার মাঠ স্টাডিও অলিম্পিক লুইস স্টেডিয়ামে ম্যাচের শুরুতে বার্সাকে লিড এনে দেন ইলকে গুন্ডোগান। ম্যাচের ৬ মিনিটে গোল করে অনন্য এক কীর্তি গড়েন এই জার্মান মিডফিল্ডার। এল ক্লাসিকোতে ২০১৪ সালের পর দ্রুততম গোল করলেন গুন্ডোগান। ৯ বছর আগে মাত্র তিন মিনিট ২ সেকেন্ডে গোল করেছিলেন নেইমার।

প্রথমার্ধে দাপট ধরে রেখে ওই গোলে এগিয়ে থেকে শেষ করে জাভির দল। কিন্তু দ্বিতীয়ার্ধে ৬৮ মিনিটে গোল করেন রিয়ালের ইতিহাসের সর্বোচ্চ দামে কেনা মিডফিল্ডার। তার ওই গোলে ম্যাচ সমতার পথে এগিয়ে যায়।

এরপর হাল না ছাড়া রিয়াল মাদ্রিদ ম্যাচের যোগ করা সময়ে গোল করে জয় ছিনিয়ে নেয়। ম্যাচের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ক্রোয়েট মিডফিল্ডার লুকা মদ্রিচের অ্যাসিস্টে ইংলিশ মিডফিল্ডার দ্বিতীয় ও জয়সূচক গোল করেন। গোল শোধে মরিয়া ছিল বার্সা। ওরিওল রোমেউ, রাফিনহা ও আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনকে ব্লক করে দিয়ে ব্যবধান ধরে রাখে রিয়ালের রক্ষণভাগ।

উল্লেখ্য, এই জয়ে লা লিগায় ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো রিয়াল। সমান খেলে ২৮ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেল জিরোনা। আর ২৫ পয়েন্ট নিয়ে তিনে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //