রোনালদোর ৮৫০তম গোলের মাইলফলক

মৌসুমের প্রথম দুই ম্যাচ হেরে বেশ চাপে ছিল আল নাসর। সেখান থেকে ধীরে ধীরে বের হয়ে আসছে দলটি। এর পেছনে বড় অবদান রেখেছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। টানা তিন ম্যাচে গোল ৬ গোল করে আল নাসরের সমর্থকদের মনে আশা ফিরিয়ে এনেছেন সময়ের সেরা এই তারকা।

শনিবার (২ সেপ্টেম্বর) রাতে সৌদি প্রো লিগের ম্যাচে আল হাজমের বিপক্ষে ৫-১ গোলের ব্যবধানে বড় জয় পেয়েছে আল আসর। এই ম্যাচে একটি গোল করে দলের জয়ের পাশাপাশি নিজেও একটি মাইলফলক ছুঁয়েছেন রোনালদো।

ম্যাচে দলের হয়ে চতুর্থ গোলটি করার মধ্যে দিয়ে ক্যারিয়ারের ৮৫০তম গোলের মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ক্যারিয়ারে এতো গোল নেই আর কারো। বর্তমানে যারা খেলছেন, তাদের মধ্যে রোনালদোর কাছাকাছি আছেন কেবল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের গোলসংখ্যা ৮১৮।

ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে আল নাসর। ম্যাচের ৩৩ মিনিটের মাথায় নাসরকে এগিয়ে নেন আবদুলরহমান ঘারিব। প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে পাস দিয়েছিলেন রোনালদো। তাতে অনায়াসে জাল খুঁজে নেন ঘারিব।

দলের দ্বিতীয় গোলটিতেও রোনালদোর অবদান। তার কাছ থেকে বল পেয়ে দ্বিতীয় গোলটি আসে আবদুল্লাহ আল খাইবারির পা থেকে। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের মাথায় দলের হয়ে তৃতীয় গোলটি করেন রোনালদোর পর্তুগিজ সতীর্থ ওতাবিও।

পরে চতুর্থ গোলটি করেন রোনালদো নিজেই। বক্সের ভেতর বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করে রেকর্ড ছুঁয়ে ফেলেন এই উইঙ্গার। আল নাসরের হয়ে এ নিয়ে ৩০ ম্যাচে ২৬ গোল হলো পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর। দলের হয়ে ম্যাচের শেষ গোলটি করেন সেনেগাল তারকা সাদিও মানে।

এ জয়ে ৫ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে তালিকার ৬ নম্বরে উঠে এলো আল নাসর। অন্যদিকে সমান ম্যাচে ৪ জয় ও ১ ড্র নিয়ে শীর্ষে অবস্থান করেছে আল হিলাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //