ইউএস ওপেনের ফাইনালে মেসির মায়ামি

লিগস কাপের শিরোপা জয়ের পর এবার আরও এক শিরোপার হাতছানি ইন্টার মায়ামির সামনে। যুক্তরাষ্ট্রের ইউএস ওপেন কাপের সেমিফাইনালে সিনসিনাটিকে হারিয়ে ফাইনালে টিকিট নিশ্চিত করেছে টাটা লিওনেল মেসির দল। 

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) বাংলাদেশ সময় ভোর ৫টায় মুখোমুখি হয় দুই দল। ৬৭ মিনিট পর্যন্ত ২-০ তে পিছিয়ে ছিলো ইন্টার মায়ামি। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে নির্ধারিত সময়ে ২-২ এ সমতা ফেরায় লিওনেল মেসির দল। এরপর অতিরিক্ত সময়ের খেলার শুরুতেই লিডও নেয় তারা। কিন্তু সেটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ১১৪তম মিনিটে যুযা কিয়েবোর গোলে সমতায় ফেরে সিনসিনাটি। অতিরিক্ত সময়েও ম্যাচ ৩-৩ গোলে সমতায় শেষ হয়। সেখানে ৫-৪ গোলের ব্যবধানের জয়ে প্রথমবারের মতো ইউএস ওপেন কাপের ফাইনালের টিকিট কেটেছে মায়ামি। 

পুরো যুক্তরাষ্ট্রের লিগেই শীর্ষ দল সিনসিনাটি। মায়ামির বিপক্ষে ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে ক্লাবটি। ম্যাচের ১৮তম মিনিটেই লুসিয়ানো অ্যাকোস্তার এগিয়ে যায় তারা। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে থাকে ক্লাবটি। 

বিরতি থেকে ফিরে ৫৩তম মিনিটে ব্রান্ডন ভাসকুয়েজের গোলে ২–০ নিজেদের অবস্থান শক্ত করে সিনসিনাটি। তবে ম্যাচের বয়স যখন ৬৮ তখন মেসির অ্যাসিস্টে গোল করে লিওনার্দো কাম্পানার। এতে ব্যবধান কমে মায়ামির। 

৯০তম মিনিটে আবারও মেসির অ্যাসিস্টে কাম্পানার ফের গোল। ম্যাচ ফিরে সমতায়। অতিরিক্ত সময়ের ৯৩ মিনিটে বেঞ্জামিন ক্রেমাশির পাস থেকে বক্সের ভেতর থেকে নেয়া শটে গোল করে মায়ামিকে ৩–২ গোলে এগিয়ে দেন জোসেফ মার্টিনেজ। কিন্তু নাটকীয় এই ম্যাচে শেষ নাটকীয়তা তখনও শেষ হয়নি। 

অতিরিক্ত সময়ে দ্বিতীয়ার্ধের ১১৪ মিনিটে বক্সের ভেতর থেকে বল ‘ক্লিয়ার’ করতে পারেননি মায়ামির ডিফেন্ডার। আর তাতেই ডান পায়ের বাঁকানো শটে গোল করে ম্যাচের স্কোর ৩–৩ করেন সিনসিনাটির জাপানি অ্যাটাকিং মিডফিল্ডার ইয়ুয়া কুবো।

এতে শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারও ছিলো নাটকীয়তায় ভরা। টাইব্রেকারে সিনসিনাটির হয়ে প্রথম শটেই লক্ষ্যভেদ করেন কুবো। মায়ামির হয়ে প্রথম শটটি নেন মেসি। বাঁ পাশের পোস্ট দিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন তারকা। এরপর সিনসিনাটির সান্তিয়াগো আরিয়াস ও মায়ামির ফাকুন্দো ফারিয়াস দুজনেই লক্ষ্যভেদ করেন। টাইব্রেকারের স্কোরকার্ডে ২–২ গোলে সমতা, সেখান থেকে ৪–৪ এবং তারপর মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার সিনসিনাটির নিক হ্যাগল্যান্ডের শট রুখে দেন। বেঞ্জামিন ক্রেমাশি এসে গোল করে মায়ামিকে টাইব্রেকারে ৫–৪ ব্যবধানের জয় এনে দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //