শ্বাসরুদ্ধকর ফাইনালে টাইব্রেকারে মেসিদের ইতিহাস

লিওনেল মেসির হাত ধরে প্রথম শিরোপা ঘরে তুলেছে মায়ামি। লিগস কাপের ফাইনালে ন্যাশভিলকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছে তারা। 

আজ রবিবার (২০ আগস্ট) প্রতিপক্ষের মাঠ জিওডিস পার্কে ম্যাচটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় সকাল ৭টায়।  রীতিমতো স্নায়ুক্ষয়ী শ্বাসরুদ্ধকর এক ম্যাচ দেখলেন ফুটবলভক্তরা। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে সমতা থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  এরপর টাইব্রেকারে প্রথম পাঁচটি শটে ৪-৪, পরবর্তী চার শটে ৪-৪ এবং সর্বশেষ একটি করে নেওয়া শ্যুট আউটে ১-০ ব্যবধানে জিতে ইতিহাস গড়েছে মেসির মায়ামি। নির্ধারিত সময়ে মায়ামির হয়ে মেসি ও ন্যাশভিলের হয়ে ফাফা পিকাউল্ট গোল করেন।

টাইব্রেকারের প্রথম পাঁচটি শট থেকে উভয় দল ৪টিতে গোল করতে সক্ষম হয়। সেখানেও সমতা বিরাজ করায় পেনাল্টি জারি থাকে। শেষ পর্যন্ত মায়ামির গোলরক্ষক ড্রাক ক্যালেন্ডার তার শট থেকে গোল আদায় করতে পারলেও ন্যাশভিলের গোলরক্ষক এলিওট পানিক্কো গোল করতে ব্যর্থ হন। এতে করে প্রথমবারের মতো কোনো শিরোপা ঘরে তোলে মায়ামি। 

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২৩ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে দলকে লিড এনে দেন মেসি। এই এক গোলের লিড ধরে রেখে বিরতিতে যায় মায়ামি। বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। অবশেষে সেই সাফল্য ধরা দেয় ম্যাচের ৫৭তম মিনিটে। কর্নার থেকে করা শট থেকে দুর্দান্ত হেডে গোল করেন ফাফা পিকাউল্ট। ১-১ সমতায় শেষ হয় খেলা।

চ্যাম্পিয়ন নির্ধারণে ম্যাচটি এরপর টাইব্রেকারে গড়ায়। পেনাল্টি শ্যুট আউটেও কেউ কাউকে ছাড়ার পাত্র নয়। শুরুতেই দলের উত্তেজিত মনোভাবকে স্বস্তিতে রূপ দিতে শট নেন মায়ামি অধিনায়ক মেসি। এরপর একে একে দুই দলের সবাই গোল করতে থাকেন। তবে ন্যাশভিলে দ্বিতীয় শট এবং মায়ামি চতুর্থ চেষ্টায় সুযোগ হাতছাড়া করে ম্যাচ জমিয়ে তুলে। স্কোরলাইন দাঁড়ায় ৪-৪।

এরপর আরও চারটি করে শট নেয় মায়ামি ও ন্যাশভিলে। প্রতিটি শটেই গোল পায় উভয়পক্ষ। তখন ফল নির্ধারণের দায়িত্ব পড়ে দুই দলের গোলরক্ষকদের ওপর। মায়ামি গোলরক্ষক গোল পেলেও, ন্যাশভিলের শট ঠেকিয়ে দেন মেসিদের কিপার। আর এতে করেই  শিরোপা নিজেদের করে নেয় মায়ামি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //