এবার রিয়াল মাদ্রিদ ছাড়লেন বেনজেমা

গুঞ্জন সত্যি করে এবার রিয়াল মাদ্রিদ ছাড়লেন ফরাসি তারকা করিম বেনজেমা। ক্লাবটির সাথে ১৪ বছরের সম্পর্কের ইতি ঘটল বেনজেমার। দুপক্ষের সম্মতিতে মাদ্রিদে অবসান ঘটল এই ফুটবল তারকার অধ্যায়ের। গতকাল রবিবার (৪ জুন) আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এটি নিশ্চিত করেন রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ।

২০০৯ সালে ফরাসি ক্লাব অলিম্পিক লিও থেকে রিয়াল মাদ্রিদে আসেন বেনজেমা। তারপর কেটেছে ১৪ টি মৌসুম। ধীরে ধীরে হয়ে উঠেছেন রিয়াল মাদ্রিদের অন্যতম প্রধান সেনা। ক্রিস্টিয়ানো রোনালদো মাদ্রিদে থাকাকালে রোনালদোই রাজা ছিলেন। আর রোনালদোর সাফল্যের অন্যতম নেপথ্য নায়ক বেনজেমা, তাতে দ্বিমত থাকবে না কারোই।

সিআরসেভেন ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছাড়ার পর স্প্যানিশ ক্লাবটির সবচেয়ে বড় অস্ত্র হয়ে ওঠেন বেনজেমা। রোনালদোর ছায়ায় থাকা এই ফরাসি তারকা ধীরে ধীরে মাদ্রিদের নেতা হিসেবে গড়ে তোলেন নিজেকে। তিনি ২০২২ সালের উয়েফা ব্যালন ডি অর ও উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

প্রতি মৌসুমের শেষের দিকেই একটা আলোচনা উঠতো, মাদ্রিদ ছাড়বেন বেনজেমা। শেষ পর্যন্ত তা আর হতো না। রিয়াল মাদ্রিদের ফরাসি এই তারকার গায়ে এক বিলিয়ন ডলারের ট্যাগ লাগিয়ে দিয়েছিল মাদ্রিদ। যাতে তাকে কেউ ছিনিয়ে নিতে না পারে।

কিন্তু, এবার আর বেনজেমাকে ধরে রাখা গেল না। চলতি জুনেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হবে তার। মাদ্রিদ চুক্তি নবায়ন করতে প্রস্তুত থাকলেও বেনজেমা সময় নিয়েছিলেন। পরিবারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দেবেন বলে জানিয়েছিলেন তিনি। অবশেষে, সিদ্ধান্ত নিলেন মাদ্রিদের সঙ্গে সম্পর্কের ইতি টানার।

সৌদি প্রো লিগের দল আল-ইত্তিহাদ তাকে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। পাশাপাশি বোনাস ও বাড়তি সুবিধা তো আছেই। তবে, কোথায় যাবেন বেনজেমা, সে বিষয়ে এখনও জানা যায়নি কিছু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //