বায়ার্নকে আটকে সেমিতে ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠার পথটা আগেই সুগম করে রেখেছিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ ইতিহাদে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বায়ার্নকে ৩-০  গোলে হারিয়েছিল ম্যানসিটি। 

গতকাল বুধবার (১৯ এপ্রিল) রাতে দ্বিতীয় লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় নাটকীয় কিছু করতে পারেনি বায়ার্ন। ম্যাচটি ড্র করেছে ১-১ ব্যবধানে। ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানের অগ্রগামিতায় শেষ চারের টিকিট পেয়েছেন সিটিজেনরা। 

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই নিজেদের দাপট দেখাতে থাকে বায়ার্ন। একের পর এক আক্রমণ চালাতে থাকে দলটি। সপ্তদশ মিনিটে বল নিয়ে এগিয়ে যান লিরয় সানে।

বক্সে এসে সিটি গোলরক্ষক এডারসনকে পরাস্ত করতে পারেননি। দুই মিনিট পর পাল্টা আক্রমণে যায় সিটি। বল নিয়ে বায়ার্নের বক্সের সামনে যেতেই হালান্ডকে ফাউল করে বসেন উপামেকানো। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি। পরে অবশ্য ভিএআর চেক করে দেখা যায়, অফসাইডে ছিলেন সিটি স্ট্রাইকার। পরে লাল কার্ড বাতিল হয়। 

ম্যাচের ৩৫তম মিনিটে গুনদোয়ানকে বক্সে উপামেকানো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে পেনাল্টি থেকে গোল করতে পারেননি হালান্ড, ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন তিনি। 

বিরতির পর ম্যাচের ৫৭তম মিনিটে কেভিন ডি ব্রুইনের পাস থেকে গোল করেন হালান্ড। ম্যাচের ৮৩তম মিনিটে সান্ত্বনাসূচক গোল পায় বায়ার্ন। সফল পেনাল্টি থেকে এদারসনকে পরাস্ত করেন জার্মান মিডফিল্ডার কিমিচ। 

ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় আগের লেগে এগিয়ে থাকা সিটি সেমিফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //