সেলফি তোলা নিয়ে মুখ খুললেন ইনফান্তিনো

গতকাল বুধবার ফুটবল কিংবদন্তি পেলে সান্তোসের বিশ্বরেকর্ডধারী ৩২ তলা কবরস্থানে শায়িত হলেন চিরনিদ্রায়। শেষ শ্রদ্ধা জানাতে ২৪ ঘণ্টার আয়োজন শুরু হয় বাংলাদেশ সময় গত সোমবার (২ জানুয়ারি) সন্ধ্যায় থেকে। সেখানে পেলের খোলা কফিনের সামনে সেলফি তুলেছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। 

যা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক সমালোচনার জন্ম দিয়েছে। যদিও ইনফান্তিনো এই সমালোচনায় হতাশা প্রকাশ করেছেন। সমালোচনার প্রেক্ষিতে ব্যাখ্যাও দিয়েছেন তিনি। একটি সেলফি তোলার জন্য তাকে যে এত তীব্রভাবে সমালোচনার মুখে পড়তে হবে তা হয়তো তিনি ভাবেননি। 

ইনস্টাগ্রামে বেশ শক্ত ভাষায় নিজের ব্যাখ্যাসহ প্রতিক্রিয়া জানিয়েছেন ইনফান্তিনো, ‘ব্রাজিল থেকে এইমাত্র ফিরলাম, যেখানে পেলেকে চমৎকারভাবে শ্রদ্ধা জানানোয় অংশ নিতে পেরেছি। সোমবার শ্রদ্ধা জানানোর অনুষ্ঠানে সেলফি ও ছবি তোলার কারণে সমালোচনা হচ্ছে আমাকে নিয়ে, এটি জানার পর মর্মাহত হয়েছি। কিংবদন্তি পেলের খেলোয়াড়ি জীবনের সতীর্থ এবং তার পরিবারবর্গ তাদের সাথে কয়েকটি ছবি তোলার অনুরোধ করেছিল, আমি তাতে স্বাভাবিকভাবেই রাজি হয়েছি।’

ইনফান্তিনো সেই সেলফি তোলার ব্যাখ্যায় আরও লিখেছেন, ‘পেলের সতীর্থরা অনুরোধ করেছিল সবাইকে সাথে নিয়ে যেন একটি সেলফি তুলি। আসলে কীভাবে তুলতে হবে সেটি জানত না তারা। এ কারণেই আমি তাদের একজনকে সাহায্য করেছি এবং তার জন্য সবাইকে সাথে নিয়ে সেলফি তুলেছি।

পেলের সাবেক সতীর্থদের সাহায্য করার জন্য যদি সমালোচনার শিকার হতে হয় তাহলে আমি সানন্দে তা মাথা পেতে নিচ্ছি। আর সব সময়ই তাদের সাহায্য করব, যারা ফুটবলে কিংবদন্তিতুল্য সব ইতিহাস লিখেছে। পেলের প্রতি আমার সম্মান ও ভালোবাসা বিশাল। তাই অসম্মান হয় এমন কিছু কোনো অবস্থাতেই করব না আমি।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //