আর্জেন্টিনার ম্যাচের আগে স্টেডিয়ামের কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড

লুসাইল স্টেডিয়ামে আজ শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাতে খেলতে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। তার আগে লুসাইল শহরে নির্মীয়মাণ একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

পরে স্থানীয় অগ্নি নির্বাণ দপ্তরের তৎপরতায় বিষয়টি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে স্টেডিয়ামের কাছে আগুন লাগার ঘটনাটি চিন্তায় ফেলেছে আয়োজকদের।

জানা যায়, আজ লুসাইল স্টেডিয়ামের থেকে ৩.৫ কিমি দূরে একটি নির্মীয়মান বাড়িতে আগুন লাগে। সকাল ১০টা নাগাদ আগুন লাগার পরেই স্থানীয় দমকল বিভাগ আগুন নেভাতে যায়। আগুন লাগার ঘটনায় কেউ মারা যাননি। শুধু ওই বাড়িটির কিছু অংশ পুড়ে গেছে।

এ ঘটনায় স্থানীয় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিশেষত লুসাইল স্টেডিয়ামের থেকে কিছুটা দূরে তেকিয়াফানে সমর্থকদের থাকার জন্য ‘ফ্যান ভিলেজ’ রয়েছে।

তার পেছন থেকে আগুন বেরোতে শুরু করায় অনেকেই ভেবেছিলেন, ফ্যান ভিলেজেই আগুন লেগেছে। তবে কাতার সরকার সঙ্গে সঙ্গে জানিয়ে দেয়, সে রকম কোনো ঘটনা ঘটেনি। ফ্যান ভিলেজ সুরক্ষিতই রয়েছে।

হাজার হাজার কোটি টাকা খরচ করে বিশ্বকাপের আয়োজন করেছে কাতার। তার অনেকটাই ব্যয় হয়েছে লুসাইল শহর নতুন করে তৈরি করতে। তৈরি করা হয়েছে একাধিক শপিং মল, মেট্রো স্টেশন, রাস্তাঘাট। আর সেই শহরেই লেগেছে আগুন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //