কাঠগড়ায় বাফুফে, কোটি টাকা জরিমানা করলো ফিফা

কোচ জেমি ডে’র সঙ্গে চুক্তি ভঙ্গের অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) কোটি টাকা জরিমানা করলো বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।

এর আগে নিজের পাওনা বেতন চাইতে ফিফায় অভিযোগ করেন বাংলাদেশের সাবেক ফুটবল কোচ জেমি ডে। অভিযোগ আমলে নিয়ে ১১ অক্টোবর শুনানির জন্য দুই পক্ষকে ডাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। যার চূড়ান্ত রায় আসলো আজ।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক কোচ জেমি ডে সাফল্যের দিক দিয়ে যিনি এগিয়ে ছিলেন অতীতের অনেক কোচ থেকে। চলতি বছর আগস্ট পর্যন্ত তার সঙ্গে চুক্তি ছিল বাফুফের। কিন্তু গেল বছর অক্টোবরে হঠাৎই দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় জেমিকে। তার দাবি, আগস্ট পর্যন্ত বেতন পাওয়ার চুক্তি ছিল বাফুফে থেকে। কিন্তু বাফুফে তা দেয়নি।

গেল ক'মাস ধরে আইনি লড়াই চালিয়ে গেছেন জেমি ডে। বাফুফেও তার পক্ষে যুক্তি-পত্র উপস্থাপন করে ফিফার কাছে।

উল্লেখ্য,  ২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি ডে। এরপর ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। ওই সময় জেমির পরিবর্তে দুই মাসের জন্য  অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।

তার অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। জেমির কাজে সন্তুষ্ট না হতে পেরে চুক্তির মেয়াদ শেষ হওয়ার একবছর আগেই তাকে সরিয়ে দেয় বাফুফে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //