জানুয়ারিতে পিএসজি ছাড়বেন এমবাপ্পে!

ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের সাথে তার ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সম্পর্কটা তেমন ভালো যাচ্ছে না। এ কারণে ক্লাবের ওপর বেশ বিরক্ত এমবাপ্পে। সামনের বছরের জানুয়ারিতে শীতকালীন ট্রান্সফার উইন্ডোর সময় দলত্যাগ করতে পারেন এই তারকা ফুটবলার। স্প্যানিশ ক্রীড়া ওয়েবসাইট মার্কা এক প্রতিবেদনে এমনটাই ইঙ্গিত দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মে মাসে লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজির সাথে নতুন করে তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করেছিলেন এমবাপ্পে। বেশ কয়েকটি ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে যে, এমবাপ্পে চুক্তি বাতিল করে জানুয়ারিতে ক্লাব ছেড়ে যেতে আগ্রহী। তিনি পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে চান। কিন্তু পিএসজি কেবলমাত্র লিভারপুলের জন্য এমবাপ্পের দরজা উন্মুক্ত করতে চায়। 

কিলিয়ান এমবাপ্প। ছবি: এপি

গত মাসে পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়ার স্বীকার করেছিলেন কিলিয়ান এমবাপ্পে জানিয়েছেন জাতীয় দলে ফ্রান্সের হয়ে খেলতে গেলে তিনি বেশি স্বাধীনতা পান। সে তুলনায় ক্লাব ফুটবলে তার ভূমিকা অনেক বেশি সীমাবদ্ধ। ফ্রান্সের হয়ে নেশন্স লিগে অস্ট্রিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে এমবাপ্পে স্কোরশিটে নাম লিখিয়েছিলেন। ওই ম্যাচটিতে জয়ী হয়ে কোনমতে রেলিগেশন এড়িয়েছে ফ্রান্স। 

২৩ বছর বয়সী এই স্ট্রাইকার নিজেও জানিয়েছেন করিম বেনজেমার অনুপস্থিতিতে জাতীয় দলে অলিভার গিরুদের সাথে জুটি বেঁধে খেলতে গিয়ে তিনি নিজেকে ভিন্নভাবে উপস্থাপনের সুযোগ পান। 

সেপ্টেম্বরে গাল্টিয়ার গণমাধ্যমে বলেছিলেন, ‘তার পর্যবেক্ষণ একদম সঠিক। জাতীয় দলে সে যেভাবে খেলে তার থেকে একেবারে ভিন্ন সেটআপে ক্লাব ফুটবলে তাকে খেলতে হয়। এখানে সে অনেক বেশি সীমাবদ্ধতার মধ্যে থাকে। যে ধরনের খেলোয়াড় আমাদের দলে রয়েছে তাতে প্রত্যেককেই  নিজ নিজ দায়িত্ব পালন করতে হয়। কিন্তু আমার মনে হয়না এখানে সে কম স্বাধীনতা পায়।’

কিলিয়ান এমবাপ্প। ছবি: এপি

গাল্টিয়ার আরো জানিয়েছেন গ্রীষ্মে স্বীকৃত একজন সেন্টার ফরোয়ার্ড দলে না নেবার অর্থ হচ্ছে এমবাপ্পে আক্রমণভাগে আরো বেশী গুরুত্ব পাচ্ছে। একইসাথে লিওনেল মেসি ও নেইমারকে দিয়ে সে খেলানোর সুযোগ পাচ্ছে। 

লিগ ওয়ানে মার্সেইর থেকে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে থাকা পিএসজির কোচ গাল্টিয়ার বলেন, ‘ভিন্ন একটি প্রোফাইলের চতুর্থ একজন খেলোয়াড় আমাদের প্রয়োজন রয়েছে। তাকে দিয়ে যাতে ভিন্ন একটি পজিশনের অভাব পূরণ করা যায়। এই ধরনের খেলোয়াড় এখন পর্যন্ত পিএসজিতে আসেনি। অলিভার গিরুদের সাথে ফ্রান্স দলে এমবাপ্পে ঠিক সেই ধরনের খেলোয়াড় হিসেবে ভূমিকা রাখে। কিন্তু আমাদের দলে তার দায়িত্ব ভিন্ন।’

যদিও ক্লাবের স্পোর্টিং ডাইরেক্টর লুইস কাম্পোস বলেছেন, এই ধরনের কথা তিনি কখনো এমবাপ্পের কাছ থেকে শোনেননি। গতকাল চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার বিপক্ষে ম্যাচের আগে টেলিভিশন স্টেশন কানাল প্লাসে এ সম্পর্কে কাম্পোস বলেন, ‘আমি প্রতিদিনই এমবাপ্পের সাথে থাকি। সে কখনই জানুয়ারিতে ক্লাব ছাড়ার কোন ইঙ্গিত আমাকে দেয়নি। আমি খেলোয়াড়ের পক্ষ থেকে কিছু বলছি না। এটা গণমাধ্যমের উক্তি। গুরুত্বপূর্ণ একটি ম্যাচের আগে এই ধরনের তথ্য দেয়া সত্যিই দুর্ভাগ্যজনক। এ কারণেই আজ আমি এখানে কথা বলতে এসেছি। আমি স্পষ্টভাবেই বলতে চাই জানুয়ারিতে পিএসজি ছাড়া প্রসঙ্গে আমার বা ক্লাব সভাপতি নাসিন আল-খেলাফির সাথে এমবাপ্পে এ বিষয়ে কোন কথাই হয়নি।’

সূত্র: বাসস

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //