লা লিগা

ঘরের মাঠে টানা তিন ম্যাচ হারলো বার্সেলোনা

ঘরের মাঠে রায়ো ভ্যালেকানোর বিপক্ষে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা। এ নিয়ে নিজেদের মাঠে টানা তিনবার হারলো দলটি। ঘরের মাঠে হারের বৃত্ত থেকে বের হতে না পারছে। বার্সাকে কি তার ঘরের মাঠ পর করে দিল কিনা- এ নিয়েও সমর্থকরা হিসেব নিকেশ করা শুরু করছেন।

ক্যাম্প ন্যুতে ভ্যালেকানোর বিপক্ষে ১-০ গোলে হারের আগে ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-২ গোলে, এরপর লিগে কাদিসের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা।

আজ সোমবার (২৫ এপ্রিল) রাতে ক্যাম্প ন্যুতে রায়ো ভ্যালেকানোর মুখোমুখি হয়েছিলো জাভির বার্সেলোনা।

ম্যাচে ৭১ শতাংশ বল দখল করেও একটি গোলও করতে পারেনি বার্সেলোনা। টেবিলের ১১তম ক্লাবের বিপক্ষে এমন হার কোনভাবেই গ্রহণযোগ্য নয় সমর্থকদের কাছে। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে ১৫টি শট করেছে তারা। এর মধ্যে অন টার্গেট ছিল মাত্র চারটি। আর বার্সার গোলপোস্ট লক্ষ্য করে ভ্যালেকানো মাত্র দুইটি শট করে। এর মধ্যে একটি শটে গোল পায় দলটি।

ম্যাচের প্রথমার্ধের সপ্তম মিনিটেই গোল করে বসেন ভ্যালেকানো খেলোয়াড় আলভারো গার্সিয়া। সেই একটি গোলই ম্যাচের ব্যবধান গড়ে দেয়। প্রথমার্ধে নেওয়া আটটি শট আর দ্বিতীয়ার্ধে সাতটি শটেও গোলের দেখা পায়নি অবামিয়েং-তোরেসরা।

ম্যাচে গোল মাত্র একটি হলেও হয়েছে হলুদ কার্ডের ছড়াছড়ি। পুরো ম্যাচে দুই দলের খেলোয়াড়রা হলুদ কার্ড দেখেছে ১১টি। এই হারের ফলে চলতি মৌসুমে ভ্যালেকানোর বিপক্ষে দুবারই হারলো বার্সেলোনা। গত অক্টোবরেও একই ব্যবধানে হেরেছিল কাতালান ক্লাবটি। এর আগে কখনোই এক মৌসুমে বার্সাকে দুবার হারাতে পারেনি ভ্যালেকানো।  

এদিকে ক্যাম্প ন্যুতে টানা তিন ম্যাচে হারল বার্সেলোনা। ভ্যালেকানোর বিপক্ষে ১-০ গোলে হারের আগে ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-২ গোলে, এরপর লিগে কাদিসের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা।

৩৩ ম্যাচে ১৮ জয়ে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা। আর সমান ম্যাচে ১১ জয় নিয়ে টেবিলের ১১তম স্থানে রায়ো ভ্যালেকানো। এদিকে ৩৩ ম্যাচে ২৪ জয়ে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা জিততে বাকি পাঁচ ম্যাচে তাদের প্রয়োজন মাত্র এক পয়েন্ট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //