সৌদিকে হারিয়ে মূল পর্বে চোখ বাংলাদেশের

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের ডি গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ আগামীকাল সৌদি আরবের মুখোমুখি হবে। নিজেদের প্রথম দুই ম্যাচ হেরে অনেকটা ব্যাকফুটে রয়েছে মারুফুল হকের দল। 

মঙ্গলবার (২ অক্টোবর) উজবেকিস্তানের জার স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। 

মূল পর্বে খেলবে বাছাইয়ের ১১টি গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা ৪ রানার্স-আপ দল। বাংলাদেশের গ্রুপ ডি থেকে দুই ম্যাচ জিতে মূল পর্বে খেলা নিশ্চিত করেছে কুয়েত।

 বাংলাদেশ ও সৌদি আরবের সামনে সুযোগ রয়েছে সেরা ৪ রানার্স-আপের একটি হয়ে মূল পর্বে জায়গা করে নেয়ার। লক্ষ্য পূরণে সৌদি আরবকে হারানোর কোন বিকল্প নেই বাংলাদেশের সামনে। 

দলের প্রধান কোচ মারুফুল হক সৌদি আরবকে হারানোর ব্যাপারে আশাবাদী, ‘আমরা এই টুর্নামেন্টে এসেছি মূল পর্বে খেলার লক্ষ্যে। সৌদি আরব অনেক শক্তিশালী দল। এরপরও আমরা জেতার জন্য খেলব।’

ডিফেন্ডার ইয়াসিন আরাফাতও যথেষ্ট আত্মবিশ্বাসী। দলের সবাই সেরাটা দিয়ে শক্তিশালী সৌদি আরবকে হারানোর কথা বলছেন তিনি, ‘আমরা দেশবাসীর কাছে দোয়া চাই যেন ভালো খেলে জিততে পারি।’ 

বাংলাদেশ আগের ম্যাচে স্বাগতিক উজবেকিস্তানের বিপক্ষে ০-৬ গোলে হেরেছিল। উজবেকিস্তানের বিপক্ষে বিধ্বস্ত হলেও বাংলাদেশের সৌদিকে হারানোর ভরসা পাওয়ার ভিত কুয়েতের ম্যাচ। বাংলাদেশ ০-১ গোলে কুয়েতের বিপক্ষে হারে। সেই কুয়েত সৌদি আরবকে হারিয়েছে। কুয়েতের কাছে সৌদি আরব হেরেছিল ২-১ গোলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //