প্রবাসী জুলকারনাইনকে নিয়ে অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা

প্রাথমিক দলের ক্যাম্পে কোচ মারুফুল হকের নজর কেড়েছেন ইউসুফ জুলকারনাইন হক। ইংল্যান্ড প্রবাসী এই মিডফিল্ডারকে নিয়েই এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের চূড়ান্ত দল দিয়েছেন কোচ।

আগামী ২৭ অক্টোবর উজবেকিস্তানে শুরু হবে বাছাইয়ের গ্রুপ পর্ব। ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সৌদি আরব, উজবেকিস্তান ও কুয়েত।

ইংল্যান্ডের তৃতীয় স্তরের দল ইপ্সউইচ টাউনের হয়ে খেলেন জুলকারনাইন। তার বাবা-মায়ের বাড়ি সিলেটে। শুক্রবার দল ঘোষণার সময় ১৮ বছর বয়সী এই মিডফিল্ডারকে নিয়ে প্রশংসা ঝরল কোচের কণ্ঠে।

তিনি বলেন, ‘সে টেকনিক্যালি সাউন্ড। ট্যাকটিক্যালি ধীরে ধীরে উন্নতি করছে। একটু একটু করে দলের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে সে।’

জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে ভিসা সংক্রান্ত জটিলতায় ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান দলের সঙ্গী হতে পারছেন না। এছাড়া চোটের কারণে মিডফিল্ডার বিপলু আহমেদ এবং পারিবারিক কারণে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ সরে দাঁড়িয়েছেন।

২০২০ অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিল না। সেবার ‘বি’ গ্রুপে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল বাহরাইন, ফিলিস্তিন ও শ্রীলঙ্কাকে। বাছাইয়ের স্বাগতিক বাহরাইনের কাছে ১-০ গোলে হারের পর ফিলিস্তিনের কাছেও হেরেছিল একই ব্যবধানে। এবার ভালো কিছুর আশা দেখাচ্ছেন মারুফুল।

চূড়ান্ত দল:

পাপ্পু হোসেন, মিতুল মারমা, মাহফুজ হাসান প্রীতম, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, মনির আলম, মোহাম্মদ হৃদয়, টুটুল হোসেন বাদশা (অধিনায়ক), সবুজ হোসাইন, দুখু মিয়া, ইসা ফয়সাল, মানিক হোসেন মোল্লা, আবু সাইদ, পাপন সিং, এনামুল হক, মারাজ হোসেন অপি, মাহবুবুর রহমান সুফিল, ফয়সাল আহমেদ ফাহিম, জমির উদ্দিন, রহিম উদ্দিন, সাব্বির আহমেদ ও ইউসুফ জুলকারনাইন হক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //