ম্যারাডোনাকে মেসির ‘গুরুদক্ষিণা’

স্প্যানিশ লা লিগায় ওসাসুনাকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের হয়ে একটি গোল করেছেন লিওনেল মেসি। আর গোলটি তিনি উৎসর্গ করেছেন সদ্য প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি ও সাবেক গুরু দিয়াগো ম্যারাডোনাকে।

ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকেই ওসাসুনাকে চেপে ধরে রোনাল্ড কুমানের শিষ্যরা। বার্সেলোনার প্রথম গোল আসে গোলের ম্যাচের ২৯তম মিনিটে। পেনাল্টি বক্সের বাম দিক দিয়ে বল নিয়ে এগিয়ে যাওয়া জর্দি আলবা গোলমুখে কুতিনিয়োর দিকে বাড়িয়ে দেন। কুতিনিয়োর শট ফিরিয়ে দেন গোলরক্ষক। তবে ফিরতি বল ব্রাথওয়েট শট করলে সেটিও ফিরিয়ে দেন গোলরক্ষক হেরেরা। ব্রাথওয়েটের দ্বিতীয়বারের চেষ্টায় বল গোললাইন অতিক্রম করে।

৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। বাম দিক দিয়ে আলবার বাড়ানো ক্রস ওসাসুনার মিডফিল্ডার মনকায়োলা হেড দিয়ে প্রতিহত করেন। সেই বলই ডি-বক্সের বাইরে ছুটে এসে জোরালো এক ভলিতে জালে পাঠান গ্রিজম্যান।

বিরতির পর ৫৭ মিনিটে ব্যবধান বাড়ায় বার্সা। পেনাল্টি বক্সের ভেতরে গ্রিজমানের বাড়ানো বল পেয়ে যান কুতিনিয়ো। ছয় গজ বক্সের বাইরে থেকে ডান পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলয়ান।

৭৩ মিনিটে দৃষ্টিনন্দন এক গোল করে দলকে ৪-০ গোলে এগিয়ে দেন মেসি। এই গোলটি তিনি উৎসর্গ করেন ম্যারাডোনাকে। এবারের আসরে মেসির এটি চতুর্থ গোল। গোলের পরই গায়ের জার্সি খুলে ফেলেন মেসি। ভেতরে পরেছিলেন ম্যারাডোনার নিওয়েলস ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি। আর্জেন্টিনার এই ক্লাবটির হয়ে ম্যারাডোনা খেলেছিলেন। ওই জার্সি পরে দুই হাত আকাশের দিকে প্রসারিত করে স্মরণ করেন ম্যারাডোনাকে। জার্সি খোলায় হলুদ কার্ড দেখতে হয় মেসিকে।

এই জয়ে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্টও ২৩। তিন নম্বরে আছে ভিয়ারিয়াল আর ১৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে রিয়াল মাদ্রিদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //