ঢাকায় ফিরেছেন জামাল-জেমি

দীর্ঘ সাত মাস বিরতি শেষে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া। তাদের সঙ্গে ফিরেছেন জাতীয় ফুটবল দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসি ও  নতুন নিয়োগ পাওয়া গোলরক্ষক কোচ লেস ক্লিভলিও।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে ডেনমার্ক থেকে ফেরেন জামাল ভূঁইয়া। আর দুপুরে আসেন জেমি ডে, স্টুয়ার্ট ওয়াটকিসি ও লেস ক্লিভলি। তারা সবাই বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন।

এছাড়া  জাতীয় দলে প্রথমবার ডাক পাওয়া বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান কাজীও কোয়ারেন্টিনে আছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে তারা জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন।

আগামী নভেম্বর মাসে নেপাল দলের সঙ্গে দুটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৩ ও ১৭ নভেম্বর হবে ম্যাচ দুটি। এই দুই ম্যাচকে সামনে রেখে ২৪ অক্টোবর থেকে জাতীয় দলের ফুটবলাররা ক্যাম্প শুরু করেছে।

দেশে ফিরে কোচ জেমি ডে বলেন, বাংলাদেশ দলের হয়ে পুনরায় কাজ শুরু করতে মুখিয়ে আছি। নেপালের বিপক্ষে দুটি ম্যাচ আছে। ছেলেরা অনুশীলনে ফিরেছে। সামনের দিনগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গত কয়েকটা মাস আমরা হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ছেলেদের নির্দেশনা দিয়েছি ফিটনেস ধরে রাখার ব্যাপারে। তারা খুব ভালোভাবে সেটা অনুসরণ করেছে। আসলে করোনাভাইরাসের এই সময়ে নির্দেশনাগুলো পালন করা কঠিন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh