ভালভেরদের মতো পরিস্থিতি আমারো হতে পারে: জিদান

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে আতলেতিকো মাদ্রিদের কাছে হারের পর বরখাস্ত হন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। রিয়াল মাদ্রিদ টানা দুই ম্যাচ হারলে একই রকম সমালোচনার স্বীকার হবেন বলে মনে করেন গ্যালাক্টিক কোচ জিনেদিন জিদান।

ভালভেরদেকে বরখাস্ত করে গত সোমবার কিকে সেতিয়েনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় বার্সেলোনা। ঘরোয়া ফুটবলে বেশ সফল হলেও ইউরোপের মঞ্চে দলকে সাফল্য এনে দিতে পারেননি ৫৫ বছর বয়সী ভালভেরদে। 

চ্যাম্পিয়ন্স লিগের গত দুই আসরে নকআউট পর্বে প্রথম লেগে বড় জয়ের পরও ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে হেরে ছিটকে যায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। এর সঙ্গে যোগ হয় চলতি মৌসুমে লিগে প্রতিপক্ষের মাঠে বাজে পারফরম্যান্স।

লা লিগায় আজ শনিবার (১৮ জানুয়ারি) সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল। আগের দিন সংবাদ সম্মেলনে ভালভেরদের প্রতি শ্রদ্ধা প্রকাশ করে জিদান বলেন, এটা কোনো ভালো অবস্থা নয়। তিনি দেখিয়েছেন যে তিনি সত্যিই একজন ভালো কোচ। আমি তাকে শ্রদ্ধা করি। বড় ক্লাবে পরিস্থিতি কি হয়, সব কোচই জানে।

তিনি বলেন, যদি আমরা পরপর দুটো ম্যাচ হারি তাহলে দেড় মাস আগে তারা যেভাবে সমালোচনা করেছিল, সেভাবেই আমার সমালোচনা করবে। আমরা তো আর সবসময় ভালো খেলতে পারব না।

পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সেলোনা নতুন কোচের অধীনেও আগের মতোই লড়াকু দল থাকবে বলে মনে করেন জিদান। তিনি বলেন, বরাবরের মতোই বার্সেলোনা প্রতিদ্বন্দ্বিতা করবে। তারা তাদের কাজটা করবে। আর আমরা আমাদেরটা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //