বার্সেলোনার আগুনে পুড়লো আলাভেস

টানা দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে তেতে থাকা বার্সেলোনার আগুনে পুড়লো আলাভেস। এরনেস্তো ভালভেরদের দল ঘরের মাঠে দলটিকে গোলবন্যায় উড়িয়ে জয়ে ফিরলো। একইসঙ্গে প্রথমবারের মতো ২০১১ সালের পর ঘরের মাঠে কোনো ম্যাচ না হেরে বছর শেষ করলো বার্সেলোনা।

শনিবার লা লিগায় বছরের শেষ ম্যাচে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। একটি করে গোল করেছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেস, অঁতোয়ান গ্রিজমান ও আর্তুরো ভিদাল। 

শুরুর নবম মিনিটে আলাভেসের জালে বল পাঠান মেসি। অফসাইডের জন্য গোল দেননি রেফারি। পরে দেখা যায় অফসাইডে ছিলেন না বার্সেলোনা অধিনায়ক। স্বাগতিকরা পাঁচ মিনিট পর এগিয়ে যায়। গ্রিজমানের নিখুঁত ফিনিশিংয়ে বল খুঁজে নেন জাল। মেসির কাছ থেকে বল পেয়ে সুয়ারেস বাড়ান ভিদালকে। চিলির এই মিডফিল্ডার কোনাকুনি শটে বল পাঠান ঠিকানায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে গ্রিজমান বল জালে পাঠালেও অফ সাইডের জন্য গোল দেননি রেফারি। ৫৬তম মিনিটে ব্যবধান কমায় আলাভেস। রুবেন দুরাতের ক্রসে পেরে পন্সের দুর্দান্ত হেড মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

পরের কয়েক মিনিট বার্সেলোনার রক্ষণকে চেপে ধরে আলাভেস। কঠিন সময়টা পার করে দিয়ে পাল্টা আক্রমণে যায় বার্সেলোনা। দ্রুতই মিলে সাফল্য। ৬৯তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ব্যবধান বাড়ান মেসি। চলতি বছর এটি তার পঞ্চাশতম গোল লা লিগায় ৩২ ম্যাচে ৩৪তম।

চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে ফিরলেন মেসি (১৩) পেছনে ফেলেছেন ১২ গোল করা করিম বেনজেমাকে।

সুয়ারেসের হেড আলাভেসের একজনের হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। ৭৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আরও বাড়ান সুয়ারেস। চলতি আসরে উরুগুয়ের স্ট্রাইকারের এটি দশম গোল।

১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে  শীর্ষে থেকে বছর শেষ করেছে বার্সেলোনা। আর দুই নম্বরে রয়েছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৩৬ পয়েন্ট নিয়ে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //