লা লিগায় রিয়ালের প্রথম হার

চলতি লা লিগায় রিয়াল মাদ্রিদ হেরে গেছে পুঁচকে দল মায়োরকার কাছে। মায়োর্কোর বিপক্ষে রিয়াল মাদ্রিদ হারল ১-০ গোলের ব্যবধানে। মৌসুমে লা লিগায় এটি জিনেদিন জিদান শিষ্যদের প্রথম পরাজয়।

জিদানের দলের এই হারে সুবিধা হয়েছে তাদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার। এই সুযোগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা।

স্পেনের শীর্ষ লিগের ম্যাচে শনিবার রাতে লড়াইয়ের শুরুতেই দারুণ এক গোলে এগিয়ে যায় স্বাগতিক মায়োরকা। গোলটি আর শোধ করতে পারেনি রিয়াল।

বলের দখল, আক্রমণ, প্রতিপক্ষের রক্ষণে ভয় ধরিয়ে দেওয়া; সবই হয়েছে। শুধু জালের দেখাটাই পায়নি করিম বেনজেমারা। চোটে পড়ে রিয়ালের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই ছিল না একাদশে। এতে রিয়ালের খেলায় খানিকটা ছন্দপতন ঘটে। আর এই সুযোগটাই নিয়েছে স্বাগতিক মায়োর্কো।

ম্যাচের সপ্তম মিনিটেই লাগো জুনিয়রের গোলে এগিয়ে যায় তারা। পাল্টা আক্রমণে আইলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে ভোঁ দৌড়ে রিয়ালের ডি বক্সে ঢুকে পড়েন লাগো জুনিয়র। তাঁর জোরালো শট ঠেকাতে পারেননি রিয়াল গোলরক্ষক। এরপর একের পর এক আক্রমণেও মায়োর্কোর জমাট রক্ষণ খুলতে পারেনি রিয়াল।

রিয়ালের বিপক্ষে ২০০৯ সালের পর এটাই মায়োরকার প্রথম জয়। স্পেনের সবচেয়ে সফল দলটির বিপক্ষে লিগে ২০০৬ সালের পর প্রথমবারের মতো ঘরের মাঠে জয় পেল দলটি।

এই হারে শীর্ষস্থান থেকে দ্বিতীয়স্থানে অবনমন হয়েছে রিয়ালের। নয় ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে দলটির পয়েন্ট এখন ১৮। রিয়াল হারায় তাদের টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দিনের শুরুর ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারানো বার্সেলোনা। নয় ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়নদের পয়েন্ট এখন ১৯।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //