ফ্যাশনে ওভারসাইজড পোশাক

ফ্যাশন নিয়ে ইদানিং সবাই এখন খুব সচেতন আর গত কয়েক বছরে ফ্যাশনে এসেছে আমূল পরিবর্তন। পুরো দুনিয়াতেই এখন ঢিলেঢালা বা ওভারসাইজড পোশাক জনপ্রিয় এক ধারা।

ওভারসাইজড টিশার্ট, বডিকন ড্রেস- যে কোনো চেহারার মানুষই বেছে নিচ্ছে এই ধরনের পোশাকগুলো, কারণ তা দেখতেও সুন্দর আবার ফ্যাশানেবলও। রং আর আরাম হলো এই ধরনের ড্রেসের মূল আকর্ষণ। তবে এই ট্রেন্ড নতুন নয়, আগেও ছিল। নিজের থেকে বড় মাপের টিশার্টের সঙ্গে ডেনিম পরলে দেখতে বেশ লাগে। আবার ওভারসাইজড টিশার্ট, বেলবটমস প্যান্টও এখন ইন ফ্যাশনে। 

ওভারসাইজড হুডি, সোয়েটপ্যান্ট ও জ্যাকেট- যে কোনো জায়গায় পরা যায়। সিনেমা দেখতে বা খেতে যাওয়া, পার্টিতেও মানানসই। এই ধরনের পোশাক খুবই আরামদায়ক। রোগা-মোটা যে কোনো কাউকে ভালো লাগে দেখতে। গরমের দিনে যেমন পরা যায় তেমনই শীতের দিনেও ওভারসাইজড জামায় বেশ লাগে দেখতে।

ওভারসাইজড পোশাকগুলোর কাটে কয়েকটি বিষয় লক্ষণীয়। এতে কাঁধের অংশটি ঝুলে থাকে, হাতা ঢিলা হয়, কোমরের অংশটিও বেশ ঢিলা থাকে। তবে কেউ চাইলে কোমরের অংশে বেল্ট পরতে পারেন; কিন্তু এই ওভারসাইজড পোশাক পরার ক্ষেত্রেও কিছু বিষয় মাথায় রাখতে হবে। একসঙ্গে দুটি ওভারসাইজড পরা যাবে না। যেমন- ওভারসাইজড টপের সঙ্গে ওভারসাইজড প্যান্ট পরা যাবে না। একসঙ্গে দুটি ওভারসাইজ পরলে দেখতে দৃষ্টিকটু লাগে। ওভারসাইজডের সঙ্গে বাকিসব যেন সাধারণ হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //