ব্যক্তিত্ব প্রকাশে ফ্যাশন

মডেল: আহমেদ হেলেন

মডেল: আহমেদ হেলেন

বর্তমানে করপোরেট জগত একজন মানুষকে শুধু বুদ্ধি মেধা দক্ষতা আর প্রজ্ঞা দিয়ে বিচার করে না। এসবের পাশাপাশি স্বকীয়তা দিয়ে নিজেকে উপস্থাপন করতে পারার গুণ থাকা খুব দরকার। কারণ বেশভুষা আর চলনে বলনে ব্যক্তিত্বের প্রকাশ ঘটে। 

সবাই নিজেকে নিখুঁতভাবে উপস্থাপন করতে চায় নানাভাবে। আর নিজের প্রতি সচেতনতার বোধটা এখন অনেক বেশি। বিশেষ করে করপোরেট জগতে মেধা প্রজ্ঞা আর দক্ষতার সঙ্গে বেশভুষণের নান্দনিকতা দিয়ে যে নিজেকে যত বেশি সাবলীলভাবে প্রকাশ করতে পারে; সে ততই এগিয়ে নিতে পারে উন্নতির দিকে। 

স্বাভাবিকভাবে নারীদের ফ্যাশনে অনেক বেশি বৈচিত্র্য থাকে পুরুষদের তুলনায়। একজন কর্মজীবী নারী ঘরে-বাইরে তার পোশাক, সাজসজ্জা ও চাল চলনে যে স্টাইলে নিজেকে সুন্দর ও সাবলীলভাবে উপস্থাপন করবে তাতে থাকতে হবে নিজস্বতা। তাহলেই সে অন্যদের কাছে সম্মানীয় ও ব্যক্তিত্ববান মানুষ হিসেবে পরিচিত হবে সন্দেহাতীতভাবে। 

যেমন বাঙালি স্টাইলে নারীর সাজ বলতে চোখের সামনে ভেসে ওঠে, শাড়ি আর খোঁপা বা বেণীতে ফুলের মালা। এর অন্তর্নিহিত কারণ হলো প্রাচীন কাল থেকে সাধারণ বাঙালি নারী এ স্টাইলটি ধারণা করেছে তার নিজস্ব মানসিকতা দিয়ে।

তবে অনেকে হাল ফ্যাশনে সাজাতে গিয়ে নিজেকে কেমন লাগছে, তা ভাবে না। তাদের কাছে চলতি ফ্যাশনে চলাটাই মুখ্য বিষয়। প্রকৃতপক্ষে বিষয়টা এমন নয়। বরং নিজের শারীরিক অবয়বের সঙ্গে মানানসই পোশাক পরিধান আর সাজটা প্রাধান্য দিতে হবে সবার আগে। সেই সঙ্গে পরিবেশ অনুযায়ী সাজ পোশাক হতে হবে।

তবেই নিজের স্টাইল আর ফ্যাশনের সমন্বিত উপস্থাপনে স্বীয় ব্যক্তিত্বের মার্জিত রূপটি ফুটে ওঠবে অনায়াসে। যা করপোরেট জগতের ক্যারিয়ারে যোগ করবে নতুন মাত্রা।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh