হিজাবে নতুনত্ব

গত পাঁচ-ছয় বছর ধরে সব বয়সী নারীই হিজাব পরছেন। অনেকে ছোট্ট শিশুটিকেও হিজাব পরাচ্ছেন। এতে একদিকে যেমন বাইরের ধুলাবালি থেকে ত্বক ও চুলের সুরক্ষা হচ্ছে, অন্যদিকে ফ্যাশনে এসেছে নতুনত্ব। ব্যবসায়ীরাও ক্রেতার চাহিদার ভিত্তিতে বাজারে নিয়ে আসছে নানা ধরনের হালফ্যাশনের হিজাব। ফুটপাত থেকে শুরু করে অভিজাত বিপণিগুলোতে গড়ে উঠেছে হিজাবের দোকান। 

বয়স, রুচি, আবহাওয়া, পেশার সঙ্গে সামঞ্জস্য রেখে বিভিন্ন রকম হিজাব পরা যায়। হিজাবেও অনেক নতুনত্ব এসেছে। হিজাব একঘেয়ে ভাব আনবে, এমন চিন্তা এখন না করাই ভালো। শুধু হিজাব নয়, হিজাবের সঙ্গে ক্লিপ, গহনাতেও এসেছে বৈচিত্র্য। ওয়েস্টার্নের সঙ্গেও এখন মেয়েরা হিজাব পরছে। এ ছাড়াও শাড়ি, কামিজ, কুর্তা বা অন্য যে কোনো পোশাকের সঙ্গেও হিজাব পরা যায়। তবে হিজাব পরার আগে অবশ্যই লম্বা হাতা বা থ্রি কোয়ার্টার হাতার পোশাক বেছে নেওয়া উচিত। হিজাবের সঙ্গে ছোট হাতার পোশাক একদমই বেমানান। আর এই ছোট্ট এক টুকরা কাপড়কে বিভিন্ন কৌশলে মাথায় বাঁধলে বিভিন্ন রকম লাগে। 

গরমে কটনের হিজাব পরাই ভালো। বেশ আরামদায়ক। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে হিজাব পরলে খুব সুন্দর দেখায়। পরনের পোশাকটি বেশি নকশা করা বা প্রিন্টের হলে একরঙা হিজাবও পরতে পারেন। এটিকে বেশি আকর্ষণীয় করে তুলতে নানা ধরনের স্টাইল ব্যবহার করতে পারেন। বাজারে হিজাবের সঙ্গে পরার জন্য পাথর ও পুঁতির বিভিন্ন ডিজাইন করা ব্রুজ পাওয়া যায়। চকচকে রঙের ব্রুজগুলোর ব্যবহার আপনাকে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে। এ ছাড়া হিজাবের সঙ্গে মানানসই নানা পাথরের গহনাও এখন বাজারে পাওয়া যাচ্ছে।

কটন, লেস, জর্জেট ও সাটিনসহ নানা ধরনের কাপড়ের হিজাব পাওয়া যায়। কাপড়ের মান ও নকশার ওপর ভিত্তি করে হিজাবগুলো পাবেন ১০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //