গরমে সঙ্গী করুন

প্রচণ্ড তাপদাহে সবার জীবন যখন অতিষ্ঠ, বাইরে বের হতে হলে গরমে আর রোদের তাপ থেকে নিজেকে রক্ষা করতে চাই বিভিন্ন অনুষঙ্গ। জেনে নেই অনুষঙ্গগুলো:

ছাতা:

এই গরমে অবশ্যই ছাতা নিয়ে চলাফেরা করুন। পরতে পারেন হ্যাট অথবা ক্যাপ। এরকমই বেশকিছু এক্সেসরিজ রয়েছে, যা দিয়ে আপনি খুব ভালোভাবে গরমকেও উপভোগ করতে পারবেন। রোদ থেকে বাঁচতে ঢাল হিসেবে একটি ছাতাই যথেষ্ট।


তবে তা কালো রঙের না হলেই বেশি ভালো। বাহারি বিভিন্ন রঙের প্রিন্টেড ও ফুলেল নকশা করা ছাতা ব্যবহার করতে পারেন। চায়নিজ ও জাপানিজ নানা ধরনের ছাতা বাজারে পাওয়া যায়। যেসব ছাতা ব্যাগে বহন করতে সুবিধা সেই রকম ছাতা কিনুন। এসব ছাতা পাওয়া যাবে ৩০০-৭০০ টাকার মধ্যে। ঢাকার বিভিন্ন মার্কেটেই এইসব ছাতা পাওয়া যায়। 

ক্যাপ ও হ্যাট:


ক্যাপ ও হ্যাট প্রচণ্ড রোদ থেকে আপনার চুল ও মুখকে রক্ষা করবে। বেইলিহ্যাটম, জ্যাকসন, বারশাহ, স্কালা, অ্যাডিডাস, রিবক, কলম্বিয়া ইত্যাদি ব্র্যান্ডহ্যাট। আর ওয়েস্টেকস, লিভাইস, এক্সটাসি, লি, সোলড্যান্সের দোকানে পাবেন পছন্দের ক্যাপ। দাম পড়বে ২০০ থেকে ৫০০ টাকা। 

রোদ চশমা:


রোদ থেকে বাঁচতে এই সময়ে চশমার কোনো বিকল্প নেই। চশমা এখন আর কোনো ফ্যাশন নয়, নিত্য প্রয়োজনীয় এক্সেসরিজ। তাই গরমে পথ চলতে অবশ্যই দরকার রোদ চশমার। চেহারার সঙ্গে মানিয়ে কিনুন এইসব রোদ চশমা।

স্কার্ফ:


গরমের সময় ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে স্কার্ফ দারুণভাবে মানিয়ে যায়। স্কার্ফ একাধারে আপনাকে রোদ থেকে বাঁচাবে আবার চুল ও ত্বককে রক্ষাও করবে। তাই এই গরমে পোশাকের সঙ্গে মিলিয়ে রাখুন রঙিন স্কার্ফ।

স্যান্ডেল:

গরমে জুতা পরা বেশ কষ্টকর। তাই নানা ডিজাইনের এবং বিভিন্ন রঙের স্যান্ডেলই বেশি আরামদায়ক। পা ঘামার হাত থেকে বাঁচতে চাইলে এই গরমটা স্যান্ডেল পরে নিশ্চিন্তে কাটিয়ে দিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //