মুকুট ত্যাগ করলেন মিস জাপান

মিস জাপান ক্যারলিনা শিনো তার মুকুট ত্যাগ করেছেন। এক বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্ক থাকার খবর প্রকাশিত হওয়ার পর গতকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) শিনো মিস জাপান ত্যাগের ঘোষণা দেন। 

২৬ বছর বয়সি শিনোর জন্ম ইউক্রেনে। দুই সপ্তাহ আগেই (২২ জানুয়ারি) তিনি মিস জাপানের খেতাব পেয়েছিলেন।

গত সপ্তাহে জাপানের স্থানীয় ম্যাগাজিন শুকান বুনশুন এক বিবাহিত পুরুষের সঙ্গে শিনোর সম্পর্কের বিষয়টি প্রকাশ করে। ওই ব্যক্তি পেশায় ডাক্তার। ইনফ্লুয়েন্সার হিসেবে তিনি পরিচিত। শিনোর সঙ্গে সম্পর্ক নিয়ে ওই ব্যক্তি এখনও কোনো মন্তব্য করেনি। 

শুকান বুনশুনে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর সৌন্দর্য প্রতিযোগিতা আয়োজক কর্তৃপক্ষ জানায়, ওই ব্যক্তি যে বিবাহিত তা শিনো জানতেন না বলে তাদের বলা হয়েছিল। 

কিন্তু সোমবার আয়োজকেরা জানান, শিনো স্বীকার করেছেন তিনি জানতেন লোকটি বিবাহিত এবং তার পরিবার আছে।

মিস জাপান অ্যাসোসিয়েশন জানিয়েছে, শিনো তাদের কাছে বিভ্রান্ত করার জন্য ক্ষমা চেয়েছেন। আয়োজকেরা তার খেতাবের পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

এক বিবৃতিতে শিনো সাধারণ জনগণ এবং তার ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি বলেছেন, শুকান বুনশুনের প্রতিবেদনের কারণে তিনি ঘাবড়ে গিয়েছিলেন। তাই আতঙ্কে এই ধরনের প্রতিক্রিয়া করেছিলেন।

বিবৃতিতে শিনো বলেন, আমি বড়ধরনের সমস্যা তৈরি করেছি। যারা আমাকে সমর্থন করেন তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি। এজন্য আমি সত্যিই দুঃখিত।

শিনো ত্যাগ করায় চলতি বছর মিস জাপান খেতাবটি ফাঁকাই থাকবে। 

মিস শিনোই ছিলেন প্রথম ইউরোপীয় বংশোদ্ভূত নারী যিনি মিস জাপান হওয়ার সম্মান পেয়েছিলেন। ২০২২ সালে তিনি জাপানের নাগরিকত্ব পান।

খেতাব পাওয়ার পর বক্তৃতায় শিনো বলেছিলেন, আমার জাপানের নাগরিক হওয়ার আবেদন বেশ কয়েকবার প্রত্যাখ্যান করা হয়েছে। কিন্তু আজ জাপানি হিসেবে স্বীকৃতি পেয়ে আমি কৃতজ্ঞ।

সূত্র- বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //