মুক্তির ১৯ বছর উপলক্ষে ওটিটিতে অমিতাভ-রানির ‘ব্ল্যাক’

১৯ বছর আগে ২০০৫ সালে মুক্তি পেয়েছিলো সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এবং অমিতাভ বচ্চন ও রানি মুখার্জী অভিনীত ‘ব্ল্যাক’ সিনেমাটি। মুক্তির পর সবচেয়ে প্রশংসিত চলচ্চিত্র হয়ে উঠে এটি। জাতীয় পুস্কারপ্রাপ্ত সিনেমাটি মুক্তির দীর্ঘ ১৯ বছর পর স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্সে প্রকাশ হতে চলেছে। ব্ল্যাকের ১৯তম বার্ষিকী উপলক্ষে সিনেমাটির নির্মাতা ও টিম ব্ল্যাক-এর ওটিটি রিলিজের সিদ্ধান্ত নেয়।

গতকাল রবিবার (৪ ফেব্রুয়ারি) নেটফ্লিক্স তাদের এক্স অ্যাকাউন্টে ব্ল্যাকের মুক্তি ঘোষণা করেছে।

ব্ল্যাকের অভিনেতা অমিতাভ বচ্চনও এক্সে বিষয়টি শেয়ার করেছেন ভক্তদের উদ্দেশ্যে। অমিতাভ নিজের টুইট বার্তায় লিখেছেন, ব্ল্যাক মুক্তির ১৯ বছর হয়ে গেছে এবং আজ আমরা নেটফ্লিক্সে এটির প্রথম ডিজিটাল রিলিজ উদযাপন করছি। দেবরাজ এবং মিশেলের যাত্রা আমাদের সকলের জন্য একটি অনুপ্রেরণা এবং আমরা আশা করছি এটি আপনাদেরও শক্তি এবং সমবেদনায় অনুপ্রাণিত করবে।

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ব্ল্যাক প্রেক্ষাগৃহে সেভাবে সাড়া ফেলতে না পারলেও দর্শক সমালোচকদের মন জয় করে নেয়। সিনেমাটি সেরা ফিচার ফিল্মসহ ৩টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। অমিতাভ বচ্চন সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার ঘরে তোলেন। এছাড়াও সে বছর ফিল্মফেয়ারে ১১টি মনোনয়ন পেয়ে সবকটিতে পুরস্কার জিতে ইতিহাস সৃষ্টি করে ‘ব্ল্যাক’।

উল্লেখ্য, অমিতাভ ও রানি মুখার্জি ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন আয়েশা কাপুর, নন্দনা সেন, শেরনাজ পাটেল ও ধৃতিমান চ্যাটার্জি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //