শাহরুখের সাফল্য

২০১৮ সালে ‘জিরো’ ছবিতে দেখা যায় বলিউড কিং শাহরুখকে। এর পর টানা চার বছরের বিরতি তার। চলতি বছরের শুরুতে বিরতি কাটিয়ে ফিরে এলেন বলিউড বাদশা। শুধু ফিরেই আসেননি তিনি, স্বমহিমায় ফিরে এসেছেন। তার ‘পাঠান’ ছবিটি বক্স অফিসে দারুণ সাড়া পেয়েছে। প্রথম দুদিনেই পাঠান বক্স অফিসে ১০০ কোটি আয় করে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। পাঠান দিয়ে শাহরুখ ইতিহাস গড়েন। এর মধ্যে ‘জওয়ান’ দিয়ে আবারও রেকর্ড গড়লেন এ অভিনেতা। হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পায় এই ছবি। খবর, এই ছবির বাজেট ৩০০ কোটি টাকা! সুতরাং শাহরুখের ক্যারিয়ারের সবচেয়ে ব্যয়বহুল ছবি ‘জওয়ান’। এ সিনেমার টিকিটের দামও পেরিয়ে গেছে সব রেকর্ড। একটি টিকিট বিক্রির ওয়েবসাইট অনুযায়ী দেশের নানা সিনেমাহলে জওয়ানের টিকিটের সর্বোচ্চ দাম ছিল ২৪০০ টাকা। কলকাতায় অবশ্য টিকিটের সর্বোচ্চ দাম ১৭৮০ টাকা। মুম্বাইয়ে টিকিটের দাম সর্বাধিক ২৩০০। 

অন্যদিকে দিল্লির সর্বাধিক দাম ২৪০০ টাকা। বলিউডের সর্বোচ্চ ওপেনিং এখন ‘জওয়ান’-এর দখলে। শাহরুখ নিজের ছবি ‘পাঠান’-এর রেকর্ডই ভেঙে দিয়েছেন অ্যাটলির সিনেমা দিয়ে। প্রথম দিন বৃহস্পতিবার ছবির আয় ছিল ৭৫ কোটি। শুধু ভারতে নয়, বিশ্ববাজারেও কিন্তু রমরমা জওয়ান-এর। মার্কিন মুলুক থেকে দুবাই, ব্রিটেন থেকে প্রতিবেশী দেশ বাংলাদেশের হলেও ‘জওয়ান’ চলছে রমরমিয়ে। ৯ দিনে ৭০০ কোটি আয় করে ফেলেছে। ‘জওয়ান’-এর সাফল্যে শাহরুখ খান গেল শুক্রবারের মুম্বাই প্রেস কনফারেন্সে বলেই দিলেন— তার সিনেমা হলে আসা মানেই ঈদ। দেশজুড়ে উৎসবের মেজাজই ছিল ৭ সেপ্টেম্বর। যতটা না জন্মাষ্টমীতে কৃষ্ণের জন্মদিন নিয়ে, তার থেকে বহুগুণ বেশি শাহরুখের সিনেমা আসা নিয়ে। ৭ তারিখ ভোর ৬টার শো পর্যন্ত ছিল হাউসফুল। 

এদিকে এ সিনেমার জন্য শাহরুখ ন্যাড়াও হয়েছেন। এ প্রসঙ্গে তার ভাষ্য— ‘এই ছবিতে জীবনে প্রথমবার ন্যাড়া হয়েছি। এটাই আমার প্রথম ও শেষবার ন্যাড়া হওয়া। আপনাদের জন্য ন্যাড়াও হয়ে গেলাম।’ ‘জওয়ান’ পরিচালনা করেছেন দক্ষিণের পরিচালক অ্যাটলি কুমার। ছবির স্টারকাস্টে নাম রয়েছে নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাড়ুকোন, সানিয়া মলহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার এবং রিদ্ধি ডোগরাদের। বছরের শুরুতে মুক্তি পাওয়া পাঠান-এর সাফল্যকেও টেক্কা দিয়ে গেছে সেপ্টেম্বরে আসা জওয়ান। শাহরুখের ঝুলিতে এল পরপর দুটি সাফল্য। এবার ডিসেম্বরে আসার পালা ‘ডাঙ্কি’র। এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবার কাজ করেছেন রাজকুমার হিরানির সঙ্গে। প্রথম কাজ তাপসী পান্নুর নায়ক হয়েও। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলবে ভিকি কৌশল আর ধর্মেন্দ্ররও। জওয়ান-এর প্রেস কনফারেন্স থেকেই কিং খান জানিয়ে দিয়েছেন বড়দিন বা নিউ ইয়ারে আসবে ‘ডাঙ্কি’। মানে বছর শেষে ফের একবার শাহরুখ-ঝড় উঠবে সিনেমা হলে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //