জওয়ান একবার দেখে মন ভরছে না দর্শকদের

বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ গত ৭ সেপ্টেম্বর ভারত, বাংলাদেশসহ বিশ্বব্যাপী একইসঙ্গে মুক্তি পেয়েছে। ইতোমধ্যে  ৮০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে সিনেমাটি।

বাংলাদেশে মুক্তি প্রথম দিন থেকেই দেশজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে জওয়ান। মুক্তির ১১ দিন পার হলেও  ভিড় কমছে না হলগুলোতে। একবার দেখে তৃপ্তি না মেটায় একাধিকবারও হলে ছুটে আসছেন শাহরুখ ভক্তরা। ক্লাস ফাঁকি দিয়ে, পরিবারকে সঙ্গে নিয়ে, অফিস ছুটি নিয়ে  দলবলে ভিড় জমাচ্ছেন দর্শকরা। এখনও প্রতিটি শো-ই যাচ্ছে হাউজ ফুল। যেকারণে টিকিটপ্রাপ্তি নিয়ে অনিশ্চয়তা থাকলেও লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে যেনো বিরক্তি নেই কারও। 

রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে জওয়ান দেখতে আসা দর্শকরা এরকম অনুভূতির কথাই জানালেন।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী নুসরাত জানান, এক কথায় অসাধারণ লেগেছে। সিনেমার গল্পটি এতো সুন্দর হয়েছে যা না দেখলে মুখে বলে বুঝানো কঠিন। প্রতিটি সিকোয়েন্স এতো ইন্টারেস্টিং, পরের দৃশ্যে কী হবে তা দেখার জন্য অপেক্ষা করতে হয়। অ্যাকশনগুলো ছিল খুবই রিয়েলিস্টিক। হলে দর্শকদের ব্যাপক সাড়া। শাহরুখ ভক্তদের হৈচৈ তো ছিলই।

জওয়ান দেখতে আসা বেসরকারি মেডিকেল কলেজের দ্বিতীয় বর্সের ছাত্রী মৌসুমি বলেন, এই সিনেমাটি শাহরুখ খানের অন্য সব সিনেমা থেকে আলাদা। প্লট এবং কাহিনি এক কথায়  অসাধারণ। একারণে দর্শক বার বার হলমুখী হচ্ছে। একটা  সিটও খালি পাওয়া যাচ্ছে না। টিকেট পেতেও খুব কষ্ট হচ্ছিল। অনলাইনে এতোবেশি চাপ থাকে যে সার্ভার বার বার ডাউন হয়ে যায়। অনেকগুলো হল ঘুরে তারপর টিকেট পেয়েছি।

হিন্দি সিনেমা দেশে আসার কারণে বাংলা সিনেমার দর্শকপ্রিয়তা কমে যাবে কি না জানতে চাওয়া হয়েছিল ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সহকারি শিক্ষক ইহা আবাপ্তির কাছে।


তিনি বলেন, আমার কাছে মনে হয় না বাংলা সিনেম হুমকির মুখে পড়বে। গল্প সুন্দর হলে সবাই বাংলা সিনেমা দেখবে। প্রিয়তমা, সুড়ঙ্গ’র গল্প ভালো ছিল। এমন সুন্দর সিনেমা উপহার দিলে মানুষ অবশ্যই সিনেমা হলে আসবে।

স্টার সিনেপ্লেক্সের জ্যৈষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ সোমবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বলেন, আমাদের এখানে জওয়ান সিনেমাটি খুব ভালো চলছে। আমাদের কোনো শাখাতে আগামী ৩ দিনের  টিকিট নেই। প্রথমে অল্প শো দিয়ে শুরু হলেও এখন ৫৭টি শো চলছে।

বাংলাদেশের ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে দাপটের সঙ্গে চলছে সিনেমাটি। স্টার সিনেপ্লেক্সের ৭টি শাখায় প্রতিদিন এর ৫৭টি শো চলছে। 

জওয়ানের বাজেট ৩০০ কোটি রুপি। ভক্তরা যেনো সিনেমা হলে গিয়ে সেরা অভিজ্ঞতা অর্জন করতে পারে, সেরা গল্প এবং ভিজ্যুয়াল এর সাক্ষী হতে পারে, তা মাথায় রেখেই সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক অ্যাটলি কুমার। 

সিনেমাটিতে অভিনয়ের জন্য বলিউড বাদশা শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। পাশাপাশি সিনেমাটির লাভের ৬০ শতাংশ পাবেন তিনি। নায়িকা চরিত্রে দক্ষিণী সুপারস্টার নয়নতারা নিয়েছেন ১১ কোটি রুপি। ভিলেন বিজয় সেতুপতি নিয়েছেন ২১ কোটি রুপি। অতিথি অভিনেত্রী হিসেবে দীপিকা পাডুকোন পেয়েছেন ২০ কোটি রুপি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //