তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের উপন্যাসে চঞ্চল

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে এবার তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের উপন্যাসে এবার দেখা যাবে। তারাশঙ্করের উপন্যাস অবলম্বনে পিরিয়ড ড্রামা ‘গণদেবতা’ শিরোনামে ওয়েব সিরিজ নির্মিত হচ্ছে। এটি নির্মাণ করছেন কলকাতার নির্মাতা কমলেশ্বর মুখোপাধ্যায়। যেখানে দেবু পণ্ডিতের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের চঞ্চল চৌধুরী। 

দুর্গার চরিত্রে দেখা যাবে অরুণিমা ঘোষকে। আরও রয়েছেন কিঞ্জল নন্দ, লোকনাথদের মতো অভিনেতারা। কলকাতার এক সংবাদমাধ্যমকে কমলেশ্বর জানিয়েছেন, চিত্রনাট্য এখনও চূড়ান্ত না হলেও, অনেকটাই কাজ এগিয়েছে।

সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে তাদের। চল্লিশের দশকের গোড়ায় প্রকাশিত ‘গণদেবতা’ ব্রিটিশ রাজ, সেই সময়ের গ্রামবাংলার পরিস্থিতি,শিল্পব্যবস্থার কথা তুলে ধরেছিল। পরে তারাশঙ্করের লেখা ‘পঞ্চগ্রাম’ উপন্যাসটিকে ‘গণদেবতা’র অংশ হিসেবে ধরা হয়।

কমলেশ্বর জানালেন, এই দুই উপন্যাস নিয়েই তিনি তার ওয়েব সিরিজ সাজাচ্ছেন। নির্মাতা চঞ্চল চৌধুরী প্রসঙ্গে জানান, ‘আমার মনে হয়েছে এই চরিত্রটিতে চঞ্চলকে ভাল মানাবে। বলিষ্ঠ অভিনেতা ছাড়া এই চরিত্র করা সম্ভব নয়’। পরিচালক আরো জানিয়েছেন, চঞ্চলের সঙ্গে এ নিয়ে তাদের প্রাথমিক কথাবার্তা হয়েছে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //