ঈদের গানে সুবাতাস

একটা সময় ঈদে অডিও গানের দিকে সবার মনোযোগ থাকত বেশি। জনপ্রিয় তারকা শিল্পীদের অ্যালবামের গান ঈদের আনন্দকে বাড়িয়ে দিত। তবে এখন ঈদে শ্রোতারা শুধু প্রিয় শিল্পীর অডিও গান নয়, সিনেমার গানেরও অপেক্ষায় থাকেন। দীর্ঘ সময় পর এবার ঈদে ৮টি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে শাকিব খান অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার দুটো গান বেশ জনপ্রিয় হয়েছে।

গাল্লীবয় খ্যাত তালিবের কণ্ঠে ‘কথা আছে’ ও ইমরান-কনার কণ্ঠে ‘সুরমা সুরমা’ গান দুটি সোশ্যাল মিডিয়ায় বেশ সাড়া ফেলেছে। একই সঙ্গে ‘লোকাল’ সিনেমার ‘খেলা হবে’ শিরোনামের একটি গানও শ্রোতাদের মুখে মুখে চলে এসেছে। সিনেমার গানের বাইরে এবার ঈদে জেমসের ‘সবই ভুল’ শিরোনামের গানটিও প্রশংসিত হচ্ছে।

গেল বছর আড়াল ভেঙে নতুন গান নিয়ে আসেন এ রকস্টার। সেই ধারাবাহিকতায় এবার ঈদেও তিনি গান প্রকাশ করেন। ২২ বছর পর আবারও একসঙ্গে গান করলেন প্রিন্স মাহমুদ ও ব্যান্ড তারকা মিজান। গানের শিরোনাম ‘এমন হয়নি আগে’। এ গানটিও শ্রোতাদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। 

ঈদে মনির খান প্রকাশ করেছেন দশ গানের অ্যালবাম। শিরোনাম ‘কী বাঁধনে বেঁধেছো আমায়’। এছাড়া আখি আলমগীর, ন্যান্সি ও সামিনা চৌধুরীসহ আরও অনেকে জনপ্রিয় শিল্পীর গান ঈদে প্রকাশ হয়েছে। সংগীত সংশ্লিষ্টদের দাবি, ঈদের গানে এবার সুবাতাস বইছে। বিশেষ করে সিনেমার গানগুলো শ্রোতারা দারুণভাবে নিয়েছেন।

এভাবে ভালো কথা ও সুরের গান প্রকাশ হলে বাংলা গানও তার হারানো ঐতিহ্য ফিরে পাবে। সংগীতশিল্পী ন্যান্সি বলেন, এখন আমাদের ভালো গানের অভাব রয়েছে। কিন্তু ঈদের কয়েকটি গান সেই ক্ষুধা অনেকটা দূর করছে। শ্রোতারা ভালো গানের অপেক্ষায় থাকেন বলেই আমি মনে করি।

ইউটিউবে এখন সব কিছু সহজে পাওয়া যায়। সস্তা কন্টেন্টের অনেক ভিউ হচ্ছে তাই বলে ভালো কিছু শ্রোতা দেখছে না এটাও ঠিক বলা যাবে না। ভালো কন্টেন্ট সঠিকভাবে প্রকাশ হলে সেটিও সবাই দেখছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //